• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনী ইশতেহারের বাস্তবায়ন চায় রংপুরবাসী

রংপুর প্রতিনিধি

  ১১ ডিসেম্বর ২০১৮, ২৩:২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুরে নতুন ভোটারের সংখ্যা বেড়েছে। রাজনৈতিক দলগুলোর ইশতেহারে উন্নয়নের কথা থাকলেও, শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে তার বাস্তবায়ন দেখতে চায় রংপুরবাসী।

আগামী ৩০ ডিসেম্বর সারাদেশের মতো রংপুরের ছয়টি আসনে ভোট হবে। নির্বাচন উপলক্ষে রাজনৈতিক দলগুলোর ইশতেহার কেবল প্রতিশ্রুতি নয়, নির্বাচনের পর তার বাস্তবায়ন দেখতে চায় রংপুরবাসী। দীর্ঘ সময়ে এ অঞ্চলের জনসংখ্যা বেড়েছে, বেড়েছে ভোটার সংখ্যা, বাড়েনি কর্মসংস্থান।

রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসের তথ্য মতে, দশম জাতীয় সংসদ নির্বাচনে রংপুর বিভাগের আট জেলায় মোট ভোটার ছিল ১,০৩,১১,৪০৮ জন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার সংখ্যা বেড়ে হয়েছে ১,১৫,৮৫,২৬৪ জন। পাঁচ বছরে রংপুর বিভাগে ভোটার বেড়েছে ১২,৭৩,৮৫৬ জন।

দশম সংসদ নির্বাচনে রংপুর জেলায় মোট ভোটার ছিল ১৯,২০,৭৯২ জন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তা বেড়ে হয়েছে ২১,৩৪,৩৭৫ জন। রাজনৈতিক দলগুলোর কাছে, বাস্তবসম্মত নির্বাচনী ইশতেহার চায় এ অঞ্চলের মানুষেরা।

নির্বাচনে পেশীশক্তি, সন্ত্রাস বন্ধ করে, ভোটের শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানায় বিশিষ্ট জনেরা।

সুশাসনের জন্য নাগরিক-সুজন’র রংপুর মহানগর শাখার সভাপতি ফকরুল আনাম বলেন, আমরা গত নির্বাচন বা যত নির্বাচনই দেখেছি, যখন দলীয় ইশতেহার হয় তখন নানা ধরনের প্রতিশ্রুতি থাকে। কিন্তু যখন একটি দল নির্বাচিত হয় বা ক্ষমতায় যায় তারা তাদের প্রতিশ্রুতি রক্ষা করে না।

জেএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে কাজ শুরু করেছি’
ভোটে আ.লীগের ইশতেহার জনগণের ইশতেহারে পরিণত হয়েছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী
নির্বাচনী ইশতেহার ও পর্যালোচনা
‘জনগণের উন্নতি দেখলে সমালোচনাকারীরা বিমর্ষ হয়ে পড়ে’
X
Fresh