• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

‘নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে কাজ শুরু করেছি’

কুয়াকাটা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ জানুয়ারি ২০২৪, ২২:০৪
‘নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে কাজ শুরু করেছি’
ছবি : আরটিভি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অধ্যক্ষ মো. মহিববুর রহমান এমপি বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ ঘোষিত নির্বাচনী ইশতেহারের প্রতি আস্থা রেখে দেশের মানুষ নৌকায় ভোট দিয়েছে। তাই সরকারের একজন মন্ত্রী হিসেবে আমি শপথ নেওয়ার পর থেকে ইশতেহার বাস্তবায়নে কাজ শুরু করেছি। আমার মন্ত্রণালয়ের কর্মকর্তারা ইশতেহার বাস্তবায়নে সততা ও দক্ষতার সঙ্গে ইতোমধ্যেই কাজ শুরু করে দিয়েছেন। আপনারা উপজেলা প্রশাসনের যে যেই দপ্তরে কাজ করেন তারা ইশতেহার দেখে যেটি আপনার দপ্তরের মধ্যে পড়ে সেটি বাস্তবায়নে কাজ শুরু করুন।

শনিবার (২৭ জানুয়ারি) শহীদ শেখ কামাল স্মৃতি কমপ্লেক্স অডিটোরিয়ামে কলাপাড়া উপজেলা প্রশাসন আয়োজিত সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কলাপাড়া ইউএনও মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রতিমন্ত্রী মহিব আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আগামীর বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে চান। তাই আসুন আমরা সবাই মিলে ঐক্যবদ্ধভাবে সততা ও নিষ্ঠার সঙ্গে যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করি। যাতে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা, দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলাসহ আগামীর বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে বিনির্মাণ করতে পারি।

কলাপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ মো. মঞ্জুরুল আলমের সঞ্চালনায় মতবিনিময় সভায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধিদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, আপনারা নির্ধারিত সময়ে আপনাদের স্ব স্ব অফিসে এসে সরকারের অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করুন। আপনারা জনসেবামূলক কাজের জন্য সার্বক্ষণিক আমার সঙ্গে যোগাযোগ রাখবেন। আমার মন্ত্রণালয় আপনাদের সেবা দেওয়ার জন্য সর্বদা প্রস্তুত। নির্বাচনে পক্ষ-বিপক্ষ করা নিয়ে কোনো মানুষ ক্ষতিগ্রস্ত হোক সেটা আমি চাই না। আপনারা যার যার অবস্থান থেকে আজ থেকে স্বাধীনভাবে, নির্দ্বিধায় মানুষের কল্যাণে কাজ করুন। আমি সবাইকে একটা কথাই বলতে চাই, আমার আমলে সন্ত্রাস, চাঁদাবাজি ও সালিস বাণিজ্য চলবে না।

উপজেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দিন, কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, প্রতিমন্ত্রীর সহধর্মিনী অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা প্রমুখ।

পরে দুপুর ১টায় কলাপাড়া মহিলা কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে অপর এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী। এসময় শিক্ষার্থীদের আয়োজনে প্রতিমন্ত্রীর সম্মানে মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে শিক্ষার্থীরা। একই দিন বিকেল তিনটায় কুয়াকাটা রাখাইন মার্কেট মাঠে কুয়াকাটা পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত এক এক মতবিনিময় সভায় যোগদান শেষে সড়কপথে ঢাকার উদ্দেশ্যে কুয়াকাটা ত্যাগ করেন প্রতিমন্ত্রী মহিব।

এর আগে ২৫ জানুয়ারি ঢাকা থেকে তিন দিনের এক সরকারি সফরে নিজ জেলা পটুয়াখালীতে আসেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অধ্যক্ষ মো. মহিববুর রহমান। তিনদিনের এ সফরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় যোগদেন প্রতিমন্ত্রী। প্রত্যেকটি অনুষ্ঠানে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সোনাইমুড়িতে নতুন গ্যাস কূপের সন্ধান, খনন কাজ শুরু
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
‘হায়দ্রাবাদের বিপক্ষে না খেলে ভুল করেছি’
উন্নয়ন করেছি বলেই সেনবাগবাসী আমাকে নির্বাচিত করেছে : মোরশেদ আলম
X
Fresh