• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তমব্রু সীমান্তের রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নেয়ার আশ্বাস মিয়ানমারের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জুন ২০১৮, ২০:১৩

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তমব্রু সীমান্তে অবস্থানরত রোহিঙ্গাদেরকে দ্রুত ফিরিয়ে নেয়া হবে বলে আশ্বস্ত করেছেন মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের(বিজিপি) মংডু আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাঈন টুও।

বৃহস্পতিবার বিকেলে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান বর্ডার গার্ড বাংলাদেশের(বিজিবি) কক্সবাজার আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস এম রাকিবুল্লাহ। এর আগে বিজিবি ও বিজিপি আঞ্চলিক কমান্ডার পর্যায়ে সৌজন্যমূলক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

এস এম রাকিবুল্লাহ বলেন, বিজিপি অভিযোগ করেছে যে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে সন্ত্রাসী বাহিনীর অবস্থান রয়েছে। এসব সন্ত্রাসীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে তারা বিজিবি’র সহায়তা প্রত্যাশা করেছে। আমি তাদেরকে বলেছি যে বাংলাদেশে কোনও সন্ত্রাসীর আশ্রয় ও নিরাপত্তা দেয়া হয় না, হবেও না।

--------------------------------------------------------
আরও পড়ুন: প্রকাশক বাচ্চুকে জেএমবির সাংগঠনিক সিদ্ধান্তে হত্যা করা হয়: পুলিশ সুপার
--------------------------------------------------------

তিনি বলেন, বৈঠকে মিয়ানমার সীমান্তে থাকা ইয়াবা কারখানার বিষয়েও কথা হয়। মাঈন টুও জানিয়েছেন যে তারা বিষয়টি খতিয়ে দেখবে এবং তারা এর বিরুদ্ধে অভিযান চালাচ্ছে।

পতাকা বৈঠকে যৌথ টহল জোরদার, উন্নত যোগাযোগ, খেলাধুলা ও সাংস্কৃতিক বিনিময়ে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সহযোগিতামূলক মনোভাব নিয়ে আলোচনা হয়েছে বলেও জানান বিজিবি কক্সবাজার আঞ্চলিক কমান্ডার।

উল্লেখ্য, এদিন দুপুর সাড়ে ১২টার দিকে কক্সবাজারে বিজিবি’র আঞ্চলিক সদর দপ্তরে বিজিবি ও বিজিপি’র মধ্যে পতাকা বৈঠক শুরু হয়। বৈঠকে বাংলাদেশের পক্ষে ৯ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ব্রিগেডিয়ার জেনারেল এস এম রাকিবুল্লাহ, মিয়ানমারের ১২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ব্রিগেডিয়ার জেনারেল মাঈন টুও।

আরও পড়ুন:

কে/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
মেসিদের সিনেমা এখন বাংলাদেশে!
X
Fresh