• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সীমান্তে রোহিঙ্গাদের ওপর বিজিপি’র গুলি, আহত ১

কক্সবাজার প্রতিনিধি

  ২৮ জুন ২০১৮, ১৮:৫০

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের তুমব্রু শূন্যরেখায় অবস্থান করা রোহিঙ্গাদের ওপর গুলি চালিয়েছে মিয়ানমারের বিজিপি। এতে শূন্যরেখায় আশ্রয় নেয়া আনসার হোসেন নামের এক রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়েছে। বৃহস্পতিবার দুপুর তিনটার দিকে মিয়ানমারের বিজিপি এই গুলি চালায়। এই ঘটনায় শূন্যরেখায় অবস্থান করা রোহিঙ্গাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। গুলিবর্ষণের পর অনেক রোহিঙ্গা বাংলাদেশের সীমানায় আশ্রয় নিয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: ক্যাম্পের নেতা নির্বাচিত হলেন এক রোহিঙ্গা নারী
--------------------------------------------------------

বাংলাদেশ মিয়ানমার সীমান্তের তুমব্রু এলাকার বাসিন্দা আবদুল আজিজ জানিয়েছেন, দুপুরে তিনজন রোহিঙ্গা সীমান্তের শূন্যরেখার কোনার পাড়ার দক্ষিণে খালের পাশে অবস্থান করছিলেন। এসময় মিয়ানমারের বিজিপি তাদের লক্ষ্য করে পরপর কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে। এতে আনসার হোসেন নামের এক রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়। তার বাবার নাম জমির হোসেন।

তুমব্রু সীমান্তে আশ্রয় নেয়া রোহিঙ্গা নেতা দিল মোহাম্মদ জানান, গুলিবর্ষণের ঘটনায় শূন্যরেখায় আশ্রয় নেয়া চার হাজার রোহিঙ্গার মাঝে আতঙ্ক বিরাজ করছে। অনেক রোহিঙ্গা আতঙ্কে বাংলাদেশ সীমান্তে অবস্থান নিয়েছে।

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম পুলিশ ফাঁড়ির পরিদর্শক ইমন চৌধুরী জানান, কোনার পাড়ায় আশ্রয় নেয়া রোহিঙ্গাদের লক্ষ্য করে গুলিবর্ষণের ঘটনা তিনি স্থানীয়দের মাধ্যমে জেনেছেন। গুলিবিদ্ধ রোহিঙ্গাকে উদ্ধারের চেষ্টা চলছে।

আরও পড়ুন:

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রুমা ও বিলাইছড়ি সীমান্তে তুমুল গোলাগুলি, আতঙ্কে এলাকাবাসী
তিন ভাই-বোনকে গুলি করে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড
ছাত্রলীগের চার নেতাকে গুলি, স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ গ্রেপ্তার ৩
আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধ ২ 
X
Fresh