• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

প্রথম আলোর বিরুদ্ধে মামলা করলেন দুই সাংসদ

রাজশাহী প্রতিনিধি

  ২১ জানুয়ারি ২০১৮, ১৮:৪৭

রাজশাহীর আদালতে প্রথম আলো পত্রিকার প্রকাশক ও প্রতিবেদকের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন স্থানীয় দুই সংসদ সদস্য (সাংসদ)।

রোববার রাজশাহী মহানগর মুখ্য হাকিম আদালতে হাজির হয়ে আলাদা দুইটি মামলা করেন রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এবং রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য ও পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াদুদ দারা।

--------------------------------------------------------
আরও পড়ুন: কর্মবিরতি প্রত্যাহার করলেন বেনাপোল স্থলবন্দর শ্রমিকরা
--------------------------------------------------------

দুইটি মামলায় আসামি করা হয়েছে প্রথম আলোর সম্পাদক ও প্রকাশক মতিউর রহমান এবং রাজশাহীর নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহাম্মদ আজাদকে। মামলা দুইটি আদালতের বিচারক মাহবুবুর রহমান আমলে নিয়েছেন বলে জানিয়েছেন বাদি পক্ষের আইনজীবী এজাজুল হক মানু।

তিনি বলেন, ‘গত ১১ ও ১৪ জানুয়ারি সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা ও ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে প্রথম আলো পত্রিকায় দুইটি সংবাদ প্রকাশ করা হয়। এতে তাদের সামাজিক, পারিবারিক, অর্থনৈতিক, রাজনৈতিক, দলীয় ও রাষ্ট্রিয় খ্যাতি ও সুনাম নষ্ট করা হয়েছে। যাতে আসামিরা দণ্ডবিধির ৪৯৯/৫০০ ধারায় অপরাধ করেছেন।’

আইনজীবী মানু জানান, আদালত আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন। একই সঙ্গে আগামী ৫ ফেব্রুয়ারি তাদের আদালতে হাজির হওয়ার জন্য আদেশ দেন।

এদিকে, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহাম্মদ আজাদের নামে দায়ের হওয়া মামলায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন। এক বিবৃতিতে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি এ নিন্দা জানান।

তারা বলেন, একদিকে সরকার গণমাধ্যমের স্বাধীনতার কথা বলছে, অন্যদিকে সরকারি দলের সংসদ সদস্যরা গণমাধ্যমকর্মীদের নামে একের পর এক মামলা করছেন। সারাদেশে আজ এমন অবস্থা চলছে। রাজশাহীর দুই সংসদ সদস্য হয়রানি করে গণমাধ্যমের কণ্ঠরোধ করতে মামলা করেছেন। এই মামলা সাংবাদিক সমাজের কাছে গ্রহণযোগ্য নয়। তারা দ্রুত মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

আরও পড়ুন:

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড
ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরের মামলা হাইকোর্টে স্থগিত
মিতু হত্যা মামলায় বাবুল আক্তারকে জামিন দেননি আদালত
সোহেল চৌধুরী হত্যা মামলার রায়ের তারিখ ঘোষণা
X
Fresh