• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

কর্মবিরতি প্রত্যাহার করলেন বেনাপোল স্থলবন্দর শ্রমিকরা

বেনাপোল প্রতিনিধি :

  ২১ জানুয়ারি ২০১৮, ১৮:২১

৫ ঘণ্টা পর কর্মবিরতি প্রত্যাহার করেছেন বেনাপোল স্থলবন্দরে শ্রমিকরা। বকেয়া মজুরির দাবিতে রোববার সকাল থেকে কর্মবিরতিতে যান হ্যান্ডলিং শ্রমিকদের একাংশ।

বন্দরের পরিচালক ও শ্রমিকদের মধ্যে এক বৈঠকে ফলপ্রসূ আলোচনার পর শ্রমিকরা বেলা ২টা থেকে কাজে যোগ দেন। এর আগ সকাল ১০ টা থেকে অনির্দিষ্টকালের জন্য বন্দরে লোড আনলোড বন্ধ রাখেন শ্রমিকরা। ফলে সকাল থেকে কোন কাজ হয়নি বন্দরে। বন্দরে এলাকায় সৃষ্টি হয়েছে তীব্র পণ্যজটের।

--------------------------------------------------------
আরও পড়ুন: পাখির কলকাকলিতে মুখর বিজয়চর
--------------------------------------------------------

বেনাপোল বন্দরের হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৯২৫ এর সাধারণ সম্পাদক রাশেদ আলী জানান, বন্দরে ম্যানুয়াল সাইডে পণ্য লোড আনলোডে শ্রমিকদের মজুরি টন প্রতি ১৭.৫০ টাকা দেয়ার কথা থাকলেও, গত তিন মাস যাবত তারা কোনো মজুরি পাচ্ছেন না। বকেয়া মজুরি না পাওয়ার কারণে তারা সকাল থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করেছেন। পরে বন্দর কর্তৃপক্ষের আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার করে নেয়া হয়েছে।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম জানান, গত ডিসেম্বর থেকে ড্রপ কমিনিউকেশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান বন্দরের হ্যান্ডলিং কাজ পেয়েছেন। তারা কেন শ্রমিকদের অর্থ পরিশোধ করেনি তা আমার জানা নেই। বকেয়া মুজরির দাবিতে সকাল ১০ টা থেকে হ্যান্ডলিং শ্রমিকরা বন্দরে কাজ বন্ধ রাখে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়। পরে শ্রমিকদের সাথে এক বৈঠকে তাদের ন্যায্য মুজরি পরিশোধের ব্যাপারে চেয়ারম্যান নিজেই আশ্বাস দেয়ার পর শ্রমিকরা বেলা ২টা থেকে তাদের কর্মবিরতি প্রত্যাহার করে কাজে যোগ দিয়েছেন। বন্দর এখন সচল রয়েছে।

আরও পড়ুন:

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘শ্রমিক অধিকার লঙ্ঘনের শাস্তি বাড়ছে’
ন্যায্য মজুরি না পেয়ে মানবেতর জীবনযাপন করছে শ্রমিকরা: মির্জা ফখরুল
ধান কাটতে গিয়ে হিটস্ট্রোকে শ্রমিকের মৃত্যু
বালুবাহী বলগেট থেকে নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ
X
Fresh