• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

শাহ আমানতে ৯০ হাজার ইউএই দিরহামসহ যাত্রী আটক

আরটিভি নিউজ

  ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৩৬
ছবি : সংগৃহীত

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৯০ হাজার দিরহামসহ একজনকে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) এবং শুল্ক গোয়েন্দা ও তদন্ত বিভাগের (সিআইআইডি) সদস্যরা।

শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক এন্টি হাইজ্যাকিং গেট পার হওয়ার সময় জিজ্ঞাসাবাদের পর তাকে আটক করা হয়। এয়ার অ্যারাবিয়ার ‌‘জি-৯৫২১’ ফ্লাইটে শারজাহ যাওয়ার কথা ছিল তার।

কায়সার হামিদের বাড়ি চট্টগ্রামের বোয়ালখালীতে। তার কাছ থেকে বাংলাদেশি টাকায় ২৭ লাখ টাকা বা ২৩ হাজার ৬৮৪ মার্কিন ডলার মূল্যমানের মুদ্রা উদ্ধার করা হয়।

শাহ আমানত বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্রে জানা গেছে, কায়সার হামিদকে বিমানবন্দরের আন্তর্জাতিক অ্যান্টি হাইজ্যাকিং গেটে তল্লাশি করা হলে তার কাছে ৯০ হাজার দিরহাম পাওয়া যায়। এসময় গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

তার বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে পতেঙ্গা মডেল থানায় মামলা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

বৈদেশিক মুদ্রা নীতিমালা অনুযায়ী এক বছরে সর্বোচ্চ ১২ হাজার মার্কিন ডলার বা এর সমমূল্যের অন্য কোনো বৈদেশিক মুদ্রা বিদেশে নিতে পারেন একজন যাত্রী।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিলেটের ৩ উপজেলার ফল প্রকাশ, রহস্যজনকভাবে আটকে বিশ্বনাথ
ফুলগাজীতে জাল ভোট দিতে গিয়ে আটক ১১
বৃহস্পতিবার হজ ফ্লাইট শুরু, হজযাত্রীদের যখন ক্যাম্পে উপস্থিত হতে হবে
ব্যালট ছিনিয়ে নিয়ে জাল ভোট দিতে গিয়ে যুবক আটক
X
Fresh