• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

সুন্দরবনের ২ চিত্রা হরিণ পাথরঘাটা থেকে উদ্ধার

পাথরঘাটা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ এপ্রিল ২০২৪, ২২:৩৮
ছবি : আরটিভি

বরগুনা পাথরঘাটার বলেশ্বর নদীর পাড় থেকে দুটি জীবিত চিত্রা হরিণ স্থানীয়দের সহায়তায় উদ্ধার করেছে বন বিভাগ। তবে স্থানীয়দের দাবি বন বিভাগের ছত্রছায়ায় হরিণ শিকারিরা সুন্দরবন থেকে হরিণ দুটিকে নিয়ে এসেছে।

বুধবার (১৭ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে বন বিভাগ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে সকাল ৯টার দিকে উপজেলা চরদুয়ানী ইউনিয়নের বান্দাকাটা এলাকা থেকে স্থানীয়রা উদ্ধার করে বন বিভাগকে খবর দেয়।

স্থানীয় মনির হোসেন, শাহিন, নাসির বিশ্বাস বাবুসহ একাধিক লোক জানান, তাদের ধারণা কিছু অসাধু লোকজন সুন্দরবন থেকে হরিণ শিকার করে নিয়ে এসেছে। কিছু অসাধু প্রায় সময়ই হরিণ শিকার করে নিয়ে এসে মাংস বিক্রি করে আসছে। বন বিভাগ এই চক্রের কথা জানলেই তারা কখনোই কোনো ব্যাবস্থ নেন না। তারা একটি হরিণ সকালে আটক করে বন বিভাগকে খবর দিলেও তারা কোনো ব্যবস্থা নেননি। সাংবাদিকরা ঘটনাস্থলে এসেছে এ কথা জানার পরেই তারা এসেছে। বন বিভাগের ছত্রছায়ায় এগুলো করছে তারা। আমরা এর প্রতিকার চাই।

বন বিভাগের জ্ঞাপাড়া ভিটের কর্মকর্তা মো. ওবায়দুর রহমান জানান, দুটি হরিণ উদ্ধার করা হয়েছে এবং হরিণগুলো সুন্দরবনে অবমুক্ত করেছি। ধারণা করা হচ্ছে হরিণগুলো হরিণঘাটা বনের হতে পারে।

এদিকে বন বিভাগের হরিণঘাটা ভিটের কর্মকর্তা মো. আব্দুল হাই জানান, হরিণঘাটা থেকে চরদুয়ানী ইউনিয়নের বান্দাকাটা এলাকা প্রায় ২৫ কিলোমিটার এবং লোকালয়। সেখানে জঙ্গলের হরিণ পৌঁছানো অসম্ভব।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাথরঘাটায় নিখোঁজ হওয়া জেলের মরদেহ উদ্ধার 
পাথরঘাটায় ২৫ কেজি হরিণের মাংস উদ্ধার
পাথরঘাটায় ইসতিসকার নামাজ আদায়
নিখোঁজের ২০ বছর পর মা-বাবার কাছে ফিরলেন সন্তান 
X
Fresh