• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

পাথরঘাটায় নিখোঁজ হওয়া জেলের মরদেহ উদ্ধার 

পাথরঘাটা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ এপ্রিল ২০২৪, ১১:১০
পাথরঘাটায় নিখোঁজ হওয়া জেলের মরদেহ উদ্ধার 
ছবি : আরটিভি

বরগুনার পাথরঘাটার বিষখালি নদীতে মৎস্য বিভাগের অভিযানে জেলেদের মারধরের সময় নদীতে পরে নিখোঁজ জেলে মোহাম্মদ রিপনের মরদেহ ২২ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) দিবাগত রাত ১২টায় বিষখালী নদীর কালমেঘা টুলু পয়েন্টের কাছ থেকে রিপনের মরদেহ উদ্ধার করেন জেলেরা। বিষয়টি নিশ্চিত করেছেন কালমেঘা ইউনিয়নের চেয়ারম্যান গোলাম নাসির।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে বিষখালীর নদীর দক্ষিণ কূপধোন এলাকায় বরগুনা জেলা মৎস্য বিভাগের অভিযানের একপর্যায়ে জেলে রিপন বিষখালী নদীতে পরে নিখোঁজ হন। এ ঘটনায় আরও দুই জেলে আহত হন।

নিহত জেলে মো. রিপন (৪১) উপজেলার কালমেঘা ইউনিয়নের দক্ষিণ কূপধোন গ্রামের মো. আব্দুর রাজ্জাকের ছেলে। আহত জেলেরা হলেন মো. রাসেল একই এলাকার নুরু মোল্লার ছেলে এবং সুলতান হাওলাদারের ছেলে দেলোয়ার হোসেন।

এ দিকে রাত দেড়টার দিকে রিপনের মরদেহ কালমেঘা টুলু পয়েন্টে উদ্ধার করে নিয়ে এলে প্রায় পাঁচ শতাধিক নারী-পুরুষ জড়ো হয়ে এ ঘটনায় জড়িত জেলা মৎস্য বিভাগের কর্মকর্তাদের বিচারের দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, জেলা পরিষদের সদস্য এনামুল হোসাইন, স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম নাসিরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

স্থানীয় সূত্র ও আহত দুই জেলে জানান, প্রতিদিনের মতো রিপন, রাসেল ও দেলোয়ার দুটি ট্রলার নিয়ে বিষখালী নদীতে মাছ ধরার জন্য যান। রাত আড়াইটার দিকে স্পিডবোট নিয়ে বরগুনা সদর উপজেলার মৎস্য বিভাগ অবৈধ খুঁটি অপসারণের জন্য অভিযানে নামে। তখন ওই দুটি ট্রলারকে ধরে সেখানে থাকা জেলেদের মারধর করেন মৎস্য বিভাগের কর্মকর্তারা। মারধরের একপর্যায়ে রিপন নদীতে ঝাঁপ দিলে পরবর্তী সময়ে তাকে আর খুঁজে পাওয়া যায়নি। এরপর রাসেল ও দেলোয়ারকে নিয়েই অভিযান চালায় মৎস্য বিভাগ।

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ৯টার দিকে অভিযান শেষে রাসেল ও দেলোয়ারকে তীরে ছেড়ে দেয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম নাসির জানান, জেলে রিপনের সন্ধান পাওয়ার পর পাথরঘাটা থানা পুলিশকে জানালে রাত দেড়টার দিকে কালমেঘা টুলু পয়েন্টে তার মরদেহ উদ্ধার করেন পুলিশ সদস্যরা।

পাথরঘাটা থানার ওসি (তদন্ত) সাইফুজ্জামান জানান, মরদেহ উদ্ধার করে পাথরঘাটা থানায় নিয়ে আসা হয়েছে। মরদেহের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য সকালে মর্গে পাঠানো হবে। এ দিকে জেলা মৎস্য বিভাগের অভিযানে জেলে নিহত হওয়ার ঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠেছে কালমেঘার জেলেপল্লী। সেখানে কয়েক শ' জেলে জড়ো হয়ে মাইকে বিক্ষোভ করতে শোনা গেছে।

এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়ে বিক্ষুব্ধ জেলেদের সান্ত্বনা দিয়েছেন পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চলচ্চিত্র পরিচালক আউয়ালের মরদেহ উদ্ধার
কমলাপুর রেলস্টেশনের প্ল্যাটফর্ম থেকে মরদেহ উদ্ধার
রাজধানীতে বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার
বগুড়ায় আ.লীগ নেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার 
X
Fresh