• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

পাথরঘাটায় ইসতিসকার নামাজ আদায়

পাথরঘাটা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ এপ্রিল ২০২৪, ২১:৫৬

গরম থেকে পরিত্রাণ পেতে রহমতের বৃষ্টির আশায় মহান আল্লাহ তায়ালার নিকট বৃষ্টি চেয়ে ইসতিসকার নামাজ আদায় ও বিশেষ মোনাজাতে দোয়া করেছেন পাথরঘাটা উপজেলার রায়হানপুর ইউনিয়নের আলেম সমাজ ও স্থানীয় জনগণ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে পাথরঘাটা উপজেলার ১ নম্বর রায়হানপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের খাঁন বাড়ি ঈদগাহ মাঠে প্রায় শতাধিক মুসল্লির উপস্থিতিতে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করেন স্থানীয় বাসিন্দারা। নামাজে ইমামতি করেন রায়হানপুর সিনিয়র আলিম মাদরাসার আরবি প্রভাষক মাও. হাফিজুর রহমান।

নামাজের পূর্বে আগত মুসল্লিদের উদ্দেশে বয়ান করেন, মাও. আবু হানিফ ও মাও. আবু বকর প্রমুখ। নামাজ শেষে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করেন রায়হানপুর সিনিয়র আলিম মাদরাসার (অব.) শিক্ষক মৌলভী সামছুল হক।

এ সময় মুসল্লিরা অঝোরে চোখের পানি ছেড়ে মোনাজাত করেন এবং তওবা ও ক্ষমা প্রার্থনা করেন। এছাড়াও মোনাজাতে চলমান বৈশ্বিক সংকট থেকে মুক্তির দোয়াও করা হয়।

নামাজে অংশ গ্রহণকারী মুসল্লিরা জানান, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ খুব বিপদে আছে। বিপদের সময় আল্লাহ নামাজের মাধ্যমে চাইতে বলেছেন। বৃষ্টির জন্য এই নামাজ আদায় করা রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নত। তাই আমরা সবাই একত্র হয়ে এ নামাজ আদায় করেছি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাংনীতে ইসতিসকার নামাজ আদায়
পাথরঘাটায় সাইবার নিরাপত্তা আইনে দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা
শেরপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
সন্দ্বীপে ইসতিসকার নামাজ আদায় 
X
Fresh