• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

হিলিতে চালের দাম বেশি, বিপাকে সাধারণ ক্রেতা

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ এপ্রিল ২০২৪, ১২:৩১
ছবি : আরটিভি

দিনাজপুরের হিলিতে সব ধরনের চালের দাম কেজি প্রতি ৩ থেকে ৫ টাকা বৃদ্ধি পেয়েছে। মিলাররা ধান গুদামজাত করে রাখার কারণে বেড়েছে চালের দাম বলছেন খুচরা চাল ব্যবসায়ীরা। এদিকে চালের দাম বৃদ্ধি হওয়ার কারণে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে হিলি চালের বাজার ঘুরে দেখা যায়, বর্তমানে অটো মিলের স্বর্ণা চাল ৪৯ থেকে ৫০ টাকা, লোকাল স্বর্ণা ৪৭ থেকে ৪৮ টাকা, আটাশ জাতের চাল ৪৮ থেকে ৫০ টাকা, কাটারী জাতের চাল ৬০ থেকে ৬২ টাকা এবং জিরা জাতের চাল ৬২ থেকে ৬৪ টাকা দরে বিক্রি হচ্ছে।

হিলি বাজারে চাল কিনতে আসা আশরাফুল ও আবেদ আলী বলেন, দেশের বাজারে সব নিত্যপণ্যেরই দাম প্রায় বেশি। আলু, পেঁয়াজসহ বিভিন্ন মসলার দাম অনেক চড়া। আমরা গরিব মানুষ ১ হাজার টাকা নিয়ে বাজারে আসলে ব্যাগের কোনায় ভরে না। এর মধ্যে আবার চালের দাম বেশি। বিরামপুরের কাটলা বাজারের থেকে কেজি প্রতি ৫ টাকা বেশি যাচ্ছে স্বর্ণাচলের দাম। যার জন্য অল্প করে চাল কিনলাম। আমরা চাই সরকার নিত্যপণ্যসহ চালের বাজার নিয়ন্ত্রণে রাখুক। তাহলে গরিব মানুষ খেয়ে পড়ে বাঁচতে পারবে।

হিলি বাজারের চাল ব্যবসায়ীরা বলেন, চাল বিক্রি করে মোকামে চাল কিনতে গেলেই চালের দাম বেশি দিয়ে কিনতে হচ্ছে। আগে যে চাল ৪৮ টাকা কেজিতে কিনেছেন খুচরা ব্যবসায়ীরা সেই চাল এখন ৫২ টাকা দরে কিনে ৫৪ টাকায় বিক্রি করছেন তারা। কারণ, মিলাররা ধান মজুত করে রেখে চালের দাম বৃদ্ধি করে দিয়েছে। সেই সাথে স্বর্ণা চাল, পাইজাম চাল বলে বিক্রি করছেন মিলাররা। কারণ পাইজাম চাল বলে কোন চাল বাজারে নেই। সেই সাথে আঠাশ চাল এখন বাজারে নেই, তবু মিলাররা বস্তার গায়ে এই সব চালের নাম লিখে ক্রেতাদের ধোকা দিচ্ছেন মিলাররা। জহুরা, সাদিয়া পাইজাম বলে কোন চাল নেই বলেও অভিযোগ করেন খুচরা ব্যবসায়ীরা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের বৈঠক
হিলিতে ক্লাস চলাকালীন শিক্ষার্থী অসুস্থ
হিলিতে ঘনঘন লোডশেডিং, ভোগান্তিতে মানুষ
হিলিতে তীব্র গরমে বিপাকে নিম্ন আয়ের মানুষ
X
Fresh