• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি ৬ দিন বন্ধ থাকবে

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ এপ্রিল ২০২৪, ১৭:০২
ফাইল ছবি

পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর টানা ৬ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। সেই সঙ্গে বন্দরে পণ্য লোড-আনলোডসহ সকল প্রকার কার্যক্রমও বন্ধ থাকবে। তবে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে বৈধ পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ হারুন।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ হারুন বলেন, আগামী ৯ এপ্রিল (মঙ্গলবার) থেকে ১৩ এপ্রিল (শনিবার) পর্যন্ত ঈদুল ফিতরের এবং ১৪ এপ্রিল (রোববার) বাংলা নববর্ষ উপলক্ষে টানা ৬ দিন হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। ১৫ এপ্রিল (সোমবার) সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হবে। ভারত হিলি এক্সপোর্ট অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং অ্যাসোসিয়েশন, বাংলা হিলি কাস্টমস, পানামা পোর্ট, হিলি সিএ্যন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনসহ আমদানি-রপ্তানি সংশ্লিষ্টদের ইতোমধ্যেই পত্র প্রেরণ করা হয়েছে।

এদিকে হিলি ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম বলেন, ঈদুল ফিতর উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে বৈধ পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। আমরা সকল কাগজপত্র যাচাই পূর্বক দুই দেশে যাতায়াতের জন্য অনুমতি দিয়ে থাকি।


মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের বৈঠক
হিলিতে ক্লাস চলাকালীন শিক্ষার্থী অসুস্থ
হিলিতে ঘনঘন লোডশেডিং, ভোগান্তিতে মানুষ
হিলিতে তীব্র গরমে বিপাকে নিম্ন আয়ের মানুষ
X
Fresh