• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

হিলিতে বিজিবির থেকে পণ্য ছিনিয়ে নেওয়ার অভিযোগে আটক ১

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ এপ্রিল ২০২৪, ২১:১২
ছবি : আরটিভি

দিনাজপুরের হিলিতে সরকারি কাজে বাধা এবং বিজিবির কাছ থেকে ভারতীয় পণ্য ছিনিয়ে নেওয়ার অভিযোগে লিটন হোসেন (৩২) নামে এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার (৩ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট গেটে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানজিলুর রহমান।

আটককৃত আসামি লিটনের দাবি তার কাছে কোন প্রকার ভারতীয় পণ্য ছিলো না। পরিবারসহ স্থানীয় কয়েকজনের দাবি পূর্বে বিজিবির সদস্য ওমর আলীর সঙ্গে ঝামেলা হওয়ার কারণে এ ঘটনা ঘটিয়েছে বিজিবি।

এ বিষয়ে হাকিমপুর থানায় বাদী হয়ে মামলা করেছেন বিজিবি সদস্য নায়েক ওমর আলী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বুধবার (৩ এপ্রিল) দুপুর ২টা ১০ মিনিটে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট গেটের জিরো পয়েন্টে ডিউটিতে থাকাকালীন সময়ে পাসপোর্টধারী এক মহিলা যাত্রী ভারত থেকে নিয়ম বহির্ভূত দুটি ব্যাগে ভারতীয় পন্ডস বিউটি ক্রিম নিয়ে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় ওই যাত্রীকে ব্যাগে থাকা পণ্যের বিষয়ে জিজ্ঞেস করলে সে সঠিক উত্তর দিতে পারে না। পরে ওই ব্যাগ দুটিতে থাকা ৫৮ কেজি পন্ডস ক্রিম হিলি বন্দর শুল্ক অফিসে পাঠানোর সময় আসামি লিটন আমার পথরোধ করে। সরকারি কর্তব্য পালনে বাধা দিয়ে পণ্য ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে এবং আমাকে ধাক্কা দিলে আমি মাটিতে পড়ে গিয়ে আঘাত পাই। পরে অন্য কর্তব্যরত বিজিবি সদস্যদের সহযোগিতায় আসামিকে আটক করা হয়।

লে. কর্নেল তানজিলুর রহমান বলেন, সরকারি কাজে বাধা দেওয়ার কারণে লিটন নামে এক যুবককে গতকাল বুধবার আটক করা হয়েছিলো। তার নামে মামলা দায়ের করে বৃহস্পতিবার (৪ এপ্রিল) দিনাজপুর আদালতে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে হাকিমপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) দুলাল হোসেন বলেন, গতকাল (৩ এপ্রিল) বিকেলে ২০ বিজিবির সদস্যরা লিটন নামে একজনকে আটক করে থানায় মামলা দায়ের করেন। আমরা সকল প্রস্তুতি শেষ করে দিনাজপুর আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের বৈঠক
হিলিতে ক্লাস চলাকালীন শিক্ষার্থী অসুস্থ
হিলিতে ঘনঘন লোডশেডিং, ভোগান্তিতে মানুষ
হিলিতে তীব্র গরমে বিপাকে নিম্ন আয়ের মানুষ
X
Fresh