• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মাতৃভাষাকে মর্যাদা দিয়ে এগিয়ে যেতে হবে : এমপি মোরশেদ আলম

সেনবাগ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:০৫
মাতৃভাষাকে মর্যাদা দিয়ে আমাদেরকে এগিয়ে যেতে হবে : মোরশেদ আলম
ছবি : আরটিভি

নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী আংশিক) আসনের সংসদ সদস্য মোরশেদ আলম এমপি বলেছেন, আমরা আমাদের ভাষাকে ভুলে যেতে পারব না, মাতৃভাষাকে মর্যাদা দিয়ে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে নোয়াখালীর সেনবাগে উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মোরশেদ আলম এমপি বলেন, ভাষা আন্দোলনের মধ্যে দিয়ে স্বাধীনতার আন্দোলনের সূচনা হয়েছিল। ভাষা আন্দোলনের মাধ্যমে শুরু হওয়া সংগ্রাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার মাধ্যমে চূড়ান্তভাবে বিজয় লাভ করে। যারা সেই দিন মাতৃভাষার জন্য শহীদ হয়েছিলেন আমি তাদের আত্মার মাগফিরাত কামনা করছি।

আলহাজ মোরশেদ আলম আরও বলেন, মাতৃভাষার মর্যাদা রক্ষা ও রাষ্ট্রভাষা হিসাবে এর স্বকীয় বিকাশ ও বিস্তারে বিশ্বে এত বেশি রক্তদানের অধ্যায় একান্তই বিরল। আজকের দিনে মাতৃভাষা প্রতিষ্ঠায় রফিক-জব্বার-বরকত-সালামসহ সব শহীদ এবং জাতির পিতা বঙ্গবন্ধু ও তার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে প্রাণ বিসর্জনকারী শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।

উপজেলা নির্বাহী অফিসার জিসান বিন মাজেদের সভাপতিত্বে ও ইউআরসি ইন্সট্রাক্টর বলরাম মজুমদারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসিবে সহকারী কমিশনার ভূমি মো. জাহিদুল ইসলাম, সেনবাগ পৌরসভার মেয়র আবু নাসের ভিপি দুলাল, সেনবাগ থানার ওসি মো. নাজিম উদ্দিন, জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম বাবু, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা তারেক মাহমুদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার আবদুল ওহাব, বীর মুক্তিযোদ্ধা আবু তাহের বক্তব্য রাখেন।

প্রধান অতিথি এ সময় উপজেলায় যে সব শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার নেই সেখানে শহীদ মিনার নির্মাণ করার ঘোষণা দেন। এর আগে আলহাজ মোরশেদ আলম এমপি উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধু ম্যুরালে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশকে অস্বীকারকারীরাই রমনা বটমূলে হামলা চালিয়েছিল : মোরশেদ আলম
উন্নয়ন করেছি বলেই সেনবাগবাসী আমাকে নির্বাচিত করেছে : মোরশেদ আলম
সোনাইমুড়ীতে ঈদ পুনর্মিলনী ও আলোচনাসভা অনুষ্ঠিত
বিশ্বের মহিলা প্রধানমন্ত্রীর মধ্যে শেখ হাসিনা এখন শ্রেষ্ঠ : মোরশেদ আলম
X
Fresh