• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বের মহিলা প্রধানমন্ত্রীর মধ্যে শেখ হাসিনা এখন শ্রেষ্ঠ : মোরশেদ আলম

সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ মার্চ ২০২৪, ১৭:১৬
মোরশেদ আলম
ছবি : আরটিভি

বিশ্বের মহিলা প্রধানমন্ত্রীর মধ্যে শেখ হাসিনা এখন শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী বলে মন্তব্য করেছেন নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলম।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর সেনবাগে তিনি এ মন্তব্য করেন।

মোরশেদ আলম বলেন, বিশ্বের মহিলা প্রধানমন্ত্রীর মধ্যে শেখ হাসিনা এখন শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী। তার ক্যারিশমেটিক নেতৃত্ব এগিয়ে যাচ্ছে দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নেওয়ার জন্য যেভাবে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, তাকে আমাদের সকলের সহযোগিতা করা প্রয়োজন।

তিনি বলেন, সরকার মুক্তিযোদ্ধাদের যথাযথ মূল্যায়ন করেছে। মুক্তিযোদ্ধাদের ভাতা এবং তাদের রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের ব্যবস্থা শুরু করেছে আ.লীগ সরকার। যতদিন এই সরকার থাকবে ততদিন মুক্তিযোদ্ধারা মূল্যায়ন পাবেন। আমি এমপি হয়ে সেনবাগের রাজনৈতিক প্রেক্ষাপট পাল্টে দিয়েছি, আওয়ামী লীগে দুর্গ হিসেবে গড়ে তুলেছি। তাই দল এখন চাঙ্গা।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে দিয়ে বাংলাদেশের ইতিহাস পরিবর্তন করা হয়েছে। এর কারণে আওয়ামী লীগ ২২ বছর ক্ষমতার বাইরে ছিল।

মোরশেদ আলম বলেন, আমি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি। ভারতের আগরতলায় প্রশিক্ষণ নিয়েছি। দেশের মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করা ছিল আমার কাজ। বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করেছেন পৃথিবীর ইতিহাসে তা লেখা থাকবে। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে এ দেশটি স্বাধীন হয়েছে। এ জাতি চিরদিন তাদের স্মরণ করবে। শহীদদের নাম আজীবন স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে: প্রধানমন্ত্রী
শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী
‘চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তি’
X
Fresh