• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ইজতেমার আখেরি মোনাজাত হবে যখন

আরটিভি নিউজ

  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:২৬
আখেরি মোনাজাত
ফাইল ছবি

গাজীপুরের টঙ্গীতে তুরাগতীরে চলমান বিশ্ব ইজতেমার প্রথম পর্ব রোববার (৪ ফেব্রুয়ারি) শেষ হবে। সাধারণত আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার কার্যক্রম শেষ হয়। এবারের আখেরি মোনাজাত রোববার সকাল ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে অনুষ্ঠিত হবে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে এক সংবাদ সম্মেলনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মাহবুব আলম এ তথ্য জানান।

তিনি বলেন, ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত সকাল ৯টা থেকে সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে বলে আমাদের জানানো হয়েছে। সে অনুযায়ী আমরা নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজিয়েছি।

জিএমপি কমিশনার মাহবুব আলম বলেন, ভোগড়া বাইপাস থেকে ইজতেমামুখী সাধারণ জনগণের কোনো গাড়ি চলবে না, তারা ডাইভার্ট হয়ে ভোগড়া বাইপাস দিয়ে মীরের বাজারের দিকে চলে যাবেন। এই পথে কেবল মুসল্লিদের গাড়ি আসতে পারবে। আর ঢাকার ভেতরে কুড়িল বিশ্বরোড থেকে ডাইভার্ট করে দেবে তিনশ ফিটের দিকে। আশুলিয়া সড়কের গাড়ি মিরপুর বেড়িবাঁধের দিকে ডাইভার্ট করে দেওয়া হবে।

এ ছাড়া আখেরি মোনাজত শেষে সবার আগে এক্সপ্রেসওয়ে ও ফ্লাইওভার চালুর চেষ্টা থাকবে বলে জানান তিনি। এর ফলে মুসল্লিরা দ্রুত ইজতেমা প্রাঙ্গণ ত্যাগ করতে পারবেন বলে আশা প্রকাশ করেন জিএমপি কমিশনার।

এদিকে তুরাগতীরে চলমান বিশ্ব ইজতেমায় আরও তিন মুসল্লির মৃত্যু হয়েছে। এই নিয়ে শনিবার ইজতেমার দ্বিতীয় দিন সকাল পর্যন্ত একজন পুলিশ সদস্যসহ ১০ জনের মৃত্যু হলো। এরমধ্যে ইজতেমা ময়দানে মারা গেছেন ৭ জন, আর ময়দানে আসার পথে মারা গেছেন একজন পুলিশ সদস্যসহ তিনজন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্রেতা সংকটে বাণিজ্য মেলার সময় বাড়ানোর দাবি
ইজতেমায় আসা মালয়েশিয়ার নাগরিকের মৃত্যু
আখেরি মোনাজাত শেষ, ফিরতি পথে মুসল্লিদের ঢল
ইজতেমায় আখেরি মোনাজাতে লাখো মুসল্লি
X
Fresh