• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ক্রেতা সংকটে বাণিজ্য মেলার সময় বাড়ানোর দাবি

আরটিভি নিউজ

  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২৭
মেলার মূল ফটকের সামনে অবস্থান কর্মসূচী পালনরত ব্যবসায়ী ও গেট ইজারাদাররা
ছবি : সংগৃহীত

২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় আরও তিন দিন বাড়ানোর দাবি জানিয়েছে মেলায় অংশগ্রহণকারী ব্যবসায়ীরা। শনিবার দুপুরে এই দাবিতে মেলার মূল ফটকের সামনে মেলা ব্যবসায়ী সমিতির উদ্যোগে অবস্থান কর্মসূচী পালন করেছেন ব্যবসায়ী ও গেট ইজারাদাররা।

ব্যবসায়ীদের দাবি, বিভিন্ন প্রতিকূলতার মধ্য দিয়ে এবারের মেলা শুরু হওয়ায় লোকসানের সম্মুখীন হতে হচ্ছে তাদের। মেলা চলাকালীন বিশ্ব ইজতেমা, ঢাকা ম্যারাথন ও এসএসসি পরীক্ষার কারণে কাঙ্খিত ক্রেতা সমাগম ঘটেনি এবারের মেলাতে।

অবস্থান কর্মসূচীতে ব্যবসায়ী নেতারা বলেন, এবারের মেলা এক জানুয়ারির পরিবর্তে ২১ জানুয়ারি মেলা উদ্বোধন করা হয়েছে। মেলা শুরুর প্রথম শুক্রবারেই (২৬ জানুয়ারি) ধাক্কা খেয়েছেন ব্যবসায়ীরা। ওইদিন ঢাকা ম্যারাথন থাকার কারণে ৩০০ ফিট রাস্তা বন্ধ রেখে অনুষ্ঠান করায় মেলায় লোকসমাগম কম হয়েছে।

দর্শনার্থীদের ভোগান্তির কথা উল্লেখ করে তারা বলেন, দুই দফায় বিশ্ব ইজতেমার কারণে মেলায় আসতে গিয়ে যানজটের সম্মুখীন হতে হয়েছে দর্শনার্থীদের। অনেকে মাঝরাস্তা থেকে ফিরে গেছেন। তাছাড়া উদ্বোধনের দিন থেকে অতিমাত্রায় শৈত্য প্রবাহের কারণে মেলার নির্মাণ কাজ শেষ করতেও দেরি হয়।

কর্মসূচি থেকে নেতারা আরও বলেন, ১৫ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কারণে লোকসমাগম চাহিদার চেয়ে কম হচ্ছে।

ক্রেতা ও দর্শনার্থী কম হওয়ার প্রধান কারণ হিসেবে অব্যবস্থাপনার অভিযোগও তুলেছেন তারা। সেজন্য প্রধানমন্ত্রী, বাণিজ্য প্রতিমন্ত্রী, বাণিজ্য সচিব, ইপিবির ভিসি ও সচিবের কাছে আরও তিন দিন বিনা ভাড়ায় মেলার সময় বাড়ানোর জন্য দাবি করেন মেলায় অংশগ্রহণকারী ব্যবসায়ীরা। কিন্তু কর্তৃপক্ষ সে দাবি নাকচ করে দেওয়ায় এই বিক্ষোভ কর্মসূচি শুরু করেছেন তারা।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগামী বছর এসএসসি পরীক্ষা হবে পাঁচ ঘণ্টার 
সেফটি ট্যাংক থেকে এসএসসি পরীক্ষার্থীর মরদেহ উদ্ধার
ট্রাকচাপায় প্রাণ গেল এসএসসি পরীক্ষার্থীর
স্ত্রীকে নকল সরবরাহ, স্বামীর ২ বছরের কারাদণ্ড
X
Fresh