• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ফ্রিজে তেলাপোকা, দুই রেস্টুরেন্টকে ৩ লাখ টাকা জরিমানা

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ জানুয়ারি ২০২৪, ২০:৪৫
ছবি : আরটিভি

ময়মনসিংহ নগরীর সারিন্দা ও ধানসিঁড়ি রেস্টুরেন্টে অভিযান চালিয়েছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এ সময় রান্নাঘরে অস্বাস্থ্যকর পরিবেশ, বাসি খাবার সংরক্ষণ ও নানা অনিয়মের অভিযোগে সংশ্লিষ্ট ভ্রাম্যমাণ আদালতের পৃথক দুটি মামলায় ৩ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে নগরীর সি কে ঘোষ রোড এলাকায় প্রায় দুই ঘণ্টাব্যাপী এই অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আকতারুজ্জামান।

অভিযানে গোলাম মাকসুদের মালিকানাধীন সারিন্দা রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জরিমানা ও অনাদায়ের এক মাসের কারাদণ্ড এবং মো. বাবুলসহ অংশিদারদের মালিকানাধীন ধানসিঁড়ি রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের কারাদণ্ডের আদেশ দেয় ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এ সময় রেস্টুরেন্ট কর্তৃপক্ষ তাৎক্ষণিক জরিমানার টাকা পরিশোধ করে কারাদণ্ড থেকে রেহাই নেয়।

অভিযানে আরও উপস্থিত ছিলেন, নিরাপদ খাদ্য কর্মকর্তা মির্জা শাহরান, র‌্যাব-১৪ এর এসএসপি মো. জাহিদ হাসান, ময়মনসিংহ সিটি করপোরেশনের স্যানেটারি ইন্সপেক্টার মো. জাবেদসহ র‌্যাব সদস্যরা।

অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আকতারুজ্জামান সাংবাদিকদের বলেন, রান্নাঘরে অপরিচ্ছন্ন পরিবেশ, ফ্রিজে তেলাপোকা, বাসি খাবার সংরক্ষণসহ বেশ কিছু অনিয়মের কারণে সংশ্লিষ্ট রেস্টুরেন্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে জরিমানা ও অনাদায়ে কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। পরে তারা জরিমানার টাকা পরিশোধ করে দেয়।

এ সময় সংশ্লিষ্ট রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে আগামী সাত দিনের মধ্যে রান্নাঘর পরিচ্ছন্নসহ যথাযথ নিয়মকানুন অনুসরণ করতে নির্দেশ দেওয়া হয় বলেও জানান তিনি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অষ্টগ্রামে ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা
যে রেস্টুরেন্টে দুপুর হলেই নামে বৃষ্টি, তীব্র গরমে মেলে স্বস্তি
টাঙ্গাইলে ৩ বাসকে জরিমানা
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
X
Fresh