• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

অষ্টগ্রামে ইটভাটাকে ৫ লাখ টাকা জরিমানা

অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ এপ্রিল ২০২৪, ০৯:১৮
অষ্টগ্রামে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৫ লাখ টাকা জরিমানা
ছবি : সংগৃহীত

কিশোরগঞ্জের অষ্টগ্রামে ‘ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন’ লংঘনের অপরাধে মেসার্স তাবিয়া ব্রিকসকে ৫ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৯ এপ্রিল) বিকেলে উপজেলার দেওঘর ইউনিয়নের আলীনগর এলাকায় ‘মেসার্স তাবিয়া ব্রিকস’ নামের ওই ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কিশোরগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মেহেদী হাসান।

স্থানীয় সূত্রে জানা যায়, মেসার্স তাবিয়া ব্রিকস ইটভাটার বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনের একটি ধারা লঙ্ঘন করার অভিযোগ উঠেছে। আইন লঙ্ঘন করে দীর্ঘদিন ধরে ইট তৈরি ও ইটভাটা পরিচালনা করছিল মেসার্স তাবিয়া ব্রিকস। বিষয়টি পরিবেশ অধিদপ্তের নজরে এলে সোমবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় মেসার্স তাবিয়া ব্রিকসকে পাঁচ লাখ টাকা জরিমানা করে ‘ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রন) আইন’ মেনে ইটভাটা পরিচালনার নির্দেশ দেন আদালত। পরে অষ্টগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইট ভাটার আগুন নিভিয়ে দেয়।

এ সময় উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ পরিবেশ অধিদপ্তর, সহকারী পরিচালক মো. আবদুল্লাহ আল মতিন, পরিদর্শক রাখিবুল হাসানসহ জেলা পুলিশ লাইন্সের পুলিশ বাহিনীর সদস্য ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

কিশোরগঞ্জ পরিবেশ অধিদপ্তর, সহকারী পরিচালক মো. আবদুল্লাহ আল মতিন জানান, আইন লঙ্ঘন করে ইটভাটা পরিচালনা করার অপরাধে জরিমানা করা হয়েছে। আগামীতে এমন অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অষ্টগ্রামে বজ্রপাতে যুবকের মৃত্যু 
অষ্টগ্রামে ৯ লাখ টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস
ঠাকুরগাঁওয়ে ‘স্বর্ণের সন্ধান পাওয়া’সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি
অষ্টগ্রামে ট্রলিতে খেলাধুলায় প্রাণ গেল শিশুর