• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষার্থীর চুল ছিঁড়লেন শিক্ষক, কাউকে না বলার জন্য দেন ৫ টাকা

ঝিনাইদহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২৪, ২৩:১৯
ছবি : আরটিভি

ঝিনাইদহের কালীগঞ্জে বই বের করতে দেরি হওয়ায় ফারহানা খাতুন নামে এক শিশুশিক্ষার্থীর চুল টেনে ছিঁড়ে ফেলার অভিযোগ শিক্ষক আবুল কালাম আজাদ রতনের বিরুদ্ধে।

এ ঘটনায় বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে নির্যাতিত শিক্ষার্থীর বাবা জিল্লুর রহমান কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে শিক্ষার্থীর বাবা উল্লেখ করেছেন, তার মেয়ে দূর্গাপুর প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির একজন ছাত্রী। বুধবার (২৪ জানুয়ারি) ক্লাস চলাকালীন নিজ ব্যাগ থেকে পাঠ্যবই বের করতে দেরি করলে, পাঠদানকারী শিক্ষক আবুল কালাম আজাদ রতন ওই শিক্ষার্থীর দুই কানের ওপর থাকা চুল ধরে টান দেন। একপর্যায়ে চুল ছিঁড়ে ওই শিক্ষার্থী মাটিতে পড়ে যায় এবং অসুস্থ হয়ে পড়ে।

শিক্ষার্থীর বাবা জিল্লুর রহমান জানান, তার মেয়েকে সামান্য কারণে নির্যাতন করেছেন রতন স্যার। আবার নির্যাতনের পর মেয়ের হাতে ৫ টাকা দিয়ে ওই শিক্ষক বিষয়টি কাউকে না বলার জন্য বলে। এমন নির্যাতন করলে শিশুরা স্কুলের প্রতি আগ্রহ হারাবে। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে শাস্তির দাবি জানান।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক আবুল কালাম আজাদ রতন বলেন, ওই মেয়েটাকে আমি অনেক স্নেহ করি। মেয়েটাকে আদর করতে যেয়ে তার চুলে একটু টান লেগে এমনটা হয়েছে। তাছাড়া সামাজিক দ্বন্দ্বের কারণে আমার নামে এমন অভিযোগ করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাহমুদ হাসান বলেন, এমন অভিযোগ পেয়ে ইতোমধ্যে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলেছি। আগামী রোববার আমি নিজে বিদ্যালয়ে যাব এবং অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে যথাযথ তথ্য প্রমাণ পেলে আইনগত ব্যবস্থা নেব।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত ইউসুফ আলী
ঝিনাইদহে হিটস্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু
এবার ঝিনাইদহ উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন হিরো আলম
কুবিতে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা শিক্ষকদের
X
Fresh