• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

শ্রীপুরে বন বিভাগের চার একর জমি উদ্ধার

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ জানুয়ারি ২০২৪, ১৭:৪১
ছবি : আরটিভি

বনের জমিতে টিনের বেড়া দিয়ে জবরদখলের পরই উচ্ছেদ করে প্রায় চার একর জমি উদ্ধার করেছে বন বিভাগ। পরে বন বিভাগ ওই জমিতে বিভিন্ন বনজ গাছ রোপন করেন। উদ্ধারকৃত জমির বর্তমান বাজার মূল্য প্রায় ৫০ কোটি টাকা। শ্রীপুর রেঞ্জের অধীনে সিমলাপাড়া বিট অফিস কর্তৃপক্ষ উদ্ধারকৃত জমি দখলে নিয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের নয়নপুর গ্রামে বেলা ১১টা থেকে বিকেল পর্যন্ত বনভূমি উদ্ধারের ঘটনাটি ঘটে। সহকারী বন সংরক্ষক (এসিএফ) শামসুল আরেফিন বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার বিকেলে স্থানীয় মাহমুদুল হাসান রিপন এবং দুলাল ফকির গং ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক-সংলগ্ন নয়নপুর এলাকায় গেজেটভুক্ত ৪ একর জমি নিজেদের দাবি করে তারা ওই জমির চারপাশে টিনের বেড়া দিয়ে সীমানা নির্ধারণ করে।

শ্রীপুর ফরেস্ট রেঞ্জ কর্মকর্তা মোখলেছুর রহমান জানান, বন বিভাগের জমি থেকে জবরদখলকারীদের উচ্ছেদ করা হয়েছে। দখলকারীদের বিরুদ্ধে বন বিভাগ মামলা করেছে। বেলা ১১ টা থেকে বিকেল পর্যন্ত চলা এ অভিযানে বন বিভাগের ৬০ সদস্যের একটি দল অংশ নেয়। এ সময় টিন, বাঁশ ও পিলার দিয়ে তৈরি বেশ কয়েকটি স্থাপনা উচ্ছেদ করা হয়। ইট দিয়ে নির্মাণাধীন কয়েকটি স্থাপনাও ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

তিনি আরও বলেন, উপজেলার গাজীপুর ইউনিয়নের ৪নং ধনুয়া মৌজার এসএ খতিয়ান ৭১, এসএ দাগ ১৭৭৩, আরএস খতিয়ান ১১২৭ এবং আরএস দাগ ৬৯৪৫। যার সবটুকুই বন বিভাগের গেজেটভুক্ত জমি।

অভিযুক্ত দুলাল ফকির বলেন, এসএ সিএস আরএস তিনটি রেকর্ডই আমাদের নামে রয়েছে। জমিতে বনের গেজেটভুক্ত থাকায় বন বিভাগ তাদের দাবি করে দখলে নিয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মৃত্যুর কারণ জানা গেল মহাসড়কে পড়ে থাকা সেই হাতির
নারীর গলাকাটা মরদেহ উদ্ধার, স্বামী পলাতক
শ্রীপুরে শ্রমিককে পিটিয়ে হত্যার অভিযোগ 
শ্রীপুরে পৃথক স্থান থেকে গৃহবধূ ও হিজড়ার মরদেহ উদ্ধার
X
Fresh