• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

শ্রীপুরের ভোটকেন্দ্রে অশীতিপর জুবেদা খাতুন

শ্রীপুর (গাজীপুর) প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৭ জানুয়ারি ২০২৪, ১৯:১১
শ্রীপুরের ভোটকেন্দ্রে অশীতিপর জুবেদা খাতুন
ছবি : আরটিভি

বয়স আমার ৯৫ বছর। জীবনে এ পর্যন্ত কতবার ভোট দিয়েছি সঠিক গণনা করে বলতে পারব না। জাতীয় সংসদের নির্বাচন পাঁচ বছর পর পর হয়। এই নির্বাচনে ভোট দিতে না গেলে নিজের যেন কি হারিয়ে ফেলেছি এরকম মনে হয়। তাই এবারও নির্বাচনে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিয়েছি।

গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের ২নং আনসার টেপির বাড়ি উচ্চ বিদ্যালয় নারী ভোট কেন্দ্রে ভোট দিতে আসা জুবেদা খাতুন এসব কথা বলেন। তার স্বামী টেপির বাড়ি গ্রামের মরহুম আব্দুল হাই মৃধা।

জুবেদা খাতুন বলেন, বয়সের ভারে নুব্জ্য হয়ে একা হাঁটতে পারিনা। শরীরে নানা রোগ বাসা বেঁধেছে। অন্যের সহায়তায় ভোটকেন্দ্রে এসে ভোট দিয়েছি অনেক ভালো লেগেছে। ভোটকেন্দ্রে যাতায়াতের পথে শতশত মহিলা পুরুষদেরকে দেখতে পেয়েছি তারা ভোট দিয়ে ফিরে যাচ্ছে। বিভিন্ন শ্রেণি পেশার ভোটাররা নিজেদের মধ্যে উৎসাহ আনন্দ নিয়ে ভোটের দিনটাকে উদযাপন করেছেন।

২নং আনসার টেপির বাড়ি উচ্চ বিদ্যালয় পুরুষ ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মনিরুল হাসান বলেন, সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে ভোটাররা লাইনের দাঁড়িয়ে ভোট প্রদান করেছেন। ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে সক্ষম হন।

তিনি জানান, এবারই প্রথম কোন অ্যাপস এর মাধ্যমে ভোট প্রদানের আপডেট গ্রহণ করা হয়েছে। তথ্যপ্রযুক্তির এই যুগে স্মার্ট বাংলাদেশ গড়ার একটি অন্যতম পদ্ধতি ছিল অনলাইনের মাধ্যমে নির্বাচন কমিশনকে তাৎক্ষণিক ভোটের তথ্য জানানো।

তেলিহাটি উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের ভোটার ও শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সোহরাব হোসেন বলেন, একটি অংশের কিছু প্রতিরোধমূলক ব্যবস্থা ও নানা প্রতিকূলতার মধ্য দিয়েও ভোটাররা ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। জাতীয় সংসদ নির্বাচনের ভোটে অংশগ্রহণ করা প্রত্যেকটি ভোটারের একটি দায়িত্ব আর সে দায়িত্ব থেকেই ভোটাররা দায়িত্ব সচেতনতার পরিচয় দিতে গিয়ে ভোট প্রয়োগ করেছেন।

শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের সিঙ্গার দীঘি উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের ভোটার শিক্ষক হুমায়ুন কবির বলেন, জাতীয় সংসদের এই নির্বাচনটি একটি ভোটের নির্বাচন। এই নির্বাচনকে মানুষ উৎসব হিসেবে নিয়েছেন। তৃণমূলের জনপ্রতিনিধি নির্বাচনে যে ভোটের উপস্থিতি থাকে এই নির্বাচনেও এর বিচ্যুতি হয়নি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রীপুরে সড়ক সংস্কারের দাবিতে ৭ গ্রামবাসীর মানববন্ধন
লক্ষ্মীপুরে ভোটকেন্দ্র থেকে প্রার্থীসহ আটক ৮
জাল ভোট পড়লে ভোটকেন্দ্র বন্ধ: ইসি হাবিব
মৃত্যুর কারণ জানা গেল মহাসড়কে পড়ে থাকা সেই হাতির
X
Fresh