Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯

নিবন্ধনহীন ৩ হাসপাতালকে জরিমানা, দুটি বন্ধের নির্দেশ

নিবন্ধনহীন ৩ হাসপাতালকে জরিমানা, দুটি বন্ধের নির্দেশ
ছবি: প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে নিবন্ধন না থাকা ও মেয়াদ উত্তীর্ণ নিবন্ধনে হাসপাতাল পরিচালনা করায় তিনটি হাসপাতালকে জরিমানা ও দুই হাসপাতালের কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২৭ মে) দুপুরে উপজেলার মাওনা চৌরাস্তায় তিনটি হাসপাতালে অভিযান শেষে এ আদেশ দেওয়া হয়।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রণয় ভুষণ দাস জানান, মাওনা এলাকার আনোয়ারা ডায়াগনস্টিক সেন্টার, পপুলার মেডিকেল সেন্টারের নিবন্ধন না থাকায় তাদেরকে জরিমানা আদায় করে কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। এ ছাড়া কোয়ালিটি ডায়াগনস্টিক সেন্টারের নিবন্ধন মেয়াদ উত্তীর্ণ হওয়ায় জরিমানা আদায় করে আগামী তিন মাসের মধ্যে প্রতিষ্ঠানের নিবন্ধন নবায়ন করতে নির্দেশ দেওয়া হয়েছে।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক তরিকুল ইসলাম বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মতে আগামী ৭২ ঘণ্টার মধ্যে সারাদেশের সব অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশনা দেয়া হয়। ওই নির্দেশ মোতাবেক শ্রীপুর পৌরসভার মাওনা এলাকার আনোয়ারা ডায়াগনস্টিক সেন্টার, পপুলার মেডিকেল সেন্টার এবং কোয়ালিটি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানের সময় আনোয়ারা ডায়াগনস্টিক সেন্টার এবং পপুলার মেডিকেল সেন্টার নিবন্ধন সনদ দেখাতে ব্যর্থ হওয়ায় ওই দুই প্রতিষ্ঠানকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। এ ছাগা কোয়ালিটি ডায়াগনস্টিক সেন্টারের মেয়াদ উাত্তীর্ণ নিবন্ধন, স্বল্প জনবল এবং অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় প্রতিষ্ঠানটিকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS