• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আমগাছের সঙ্গে এ কেমন শত্রুতা

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ মে ২০২২, ১৫:৪৮
আমগাছের সঙ্গে এ কেমন শত্রুতা!
ছবি: আরটিভি নিউজ

আর কয়েক দিন বাদেই গাছ থেকে নামানো হতো পরিপক্ক আম। কিন্তু পূর্বশত্রুতার জের ধরে প্রকাশ্য দিবালোকে ফল ধরা আম গাছ কেটে ফেলে স্বপ্ন ভঙ্গ করল কৃষকের। ঘটনাটি ঘটেছে নওগাঁর সাপাহার উপজেলার অদূরবর্তী শিহাড়া ইউনিয়নের আবাদপুর গ্রামে। বিষয়টি নিয়ে সাতজনকে আসামি করে স্থানীয় থানায় একটি অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী মৃত সাইজদ্দীনের ছেলে তোজাম্মেল হক।

অভিযোগে জানা গেছে, উপজেলার আবাদপুর গ্রামে তোজাম্মেল দীর্ঘদিন ধরে নিজের ভিটায় জমিতে বিভিন্ন চাষাবাদ করে আসছিলেন। এরই ধারাবাহিকতায় গত তিন বছর আগে আমগাছ রোপণ করেন। প্রতিটি গাছে দুলছে আম। আম নিয়ে বিস্তর স্বপ্ন আমচাষি তোজাম্মেলের।

এ অবস্থায় গত রোববার (২২ মে) সকাল সাড়ে আটটার দিকে প্রকাশ্যে দিবালোকে পূর্বশত্রুতার জের ধরে বড় আবাদপুর গ্রামের ইদ্রিস আলীর ছেলে রেজোয়ান হোসেন (৩০) তার দলবল নিয়ে ফল ধরা আমগাছ কাটতে শুরু করে। পরে স্থানীয় লোকজন মারফত খবর পেয়ে আমচাষি তোজাম্মেল ঘটনাস্থলে এসে দেখেন তার ৯৯টি ফলন্ত আমগাছ কেটে ফেলে রেখে চলে গেছেন দুর্বৃত্তরা। যাতে তার ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় দেড় লাখ টাকা। পরেরদিন তিনি স্থানীয় থানায় ৭ জনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেন।

স্থানীয়রা জানিয়েছেন, জায়গা-জমি নিয়ে একে অপরের সাথে পূর্ব বিরোধ থাকতেই পারে। তবে কেউ এভাবে ফলন্ত গাছ কাটতে পারে না। এটি নিঃসন্দেহে একটি ন্যাক্কারজনক কাজ। এবিষয়ে অভিযুক্ত রেজোয়ানের সঙ্গে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

তবে বিষয়টি নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় থানা পুলিশ। সুষ্ঠ তদন্তের মাধ্যমে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশ্বাস দেন পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কসবায় ছুরিকাঘাতে কৃষক হত্যা, গ্রেপ্তার ২
বাগেরহাটে কৃষককে পিটিয়ে হত্যা, আটক ৪
হিলিতে প্রান্তিক কৃষকের মাঝে বীজ-সার বিতরণ
নওগাঁয় নদী, খাল-বিল দখল ও দূষণের প্রতিবাদে মানববন্ধন
X
Fresh