• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ঠাকুরগাঁওয়ে ২৭টি আগ্নেয়াস্ত্র উদ্ধার

স্টাফ রিপোর্টার, ঠাকুরগাঁও

  ১৭ মে ২০২২, ১৮:৫৭
ঠাকুরগাঁওয়ে ২৭টি আগ্নেয়াস্ত্র উদ্ধার

ঠাকুরগাঁও শহরের আশ্রমপাড়ার একটি নির্মাণাধীন ভবন থেকে মুক্তিযুদ্ধে ব্যবহৃত ২৭টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে এসব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। উদ্ধার করা অস্ত্র ও গুলি মুক্তিযুদ্ধের সময়কার বলে ধারণা করা হচ্ছে। উদ্ধারকৃত অস্ত্রের ২৪টি ত্রি নট ত্রি ও তিনটি এসএলআর বলে নিশ্চিত করেছে পুলিশ। এর সঙ্গে এক বক্স গুলিও উদ্ধার করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মুক্তিযুদ্ধের সময়ের আর্মির ব্রিগেডিয়ার নাজির হাওলাদার নামে একজন বীর মুক্তিযোদ্ধার বাড়ি ছিল এটা। সম্প্রতি মুক্তিযোদ্ধার নাতি বাপ্পি হাওলাদার জায়গাসহ বাড়িটি বিক্রি করে দেয়। বাড়িটি হানিফ নামে এক ব্যক্তি ক্রয় করেন এবং পুরাতন ভবন ভেঙে নতুন ভবন বানানোর উদ্দেশ্যে শ্রমিক নিয়োগ করেন। ভবন ভেঙে মাটি খনন কাজের সময় একটি ট্রাংকে থাকা ২৭টি আগ্নেয়াস্ত্র ও একটি লোহার বক্সে থাকা বিপুল পরিমাণে গুলি দেখতে পায় শ্রমিকরা।

এ বিষয়ে বাড়ির মালিক হানিফ জানান, আমি নতুন বাসা করার জন্যে শ্রমিক কাজে লাগিয়েছি। তারা এগুলো পেয়ে স্থানীয় রুবায়েত নামে একজনকে জানায়। তার ফোনে পুলিশ এসে এগুলো উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রগুলো পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। এই স্থানে আরও আগ্নেয়াস্ত্র আছে কি না, তা দেখা হচ্ছে। পুলিশি তত্ত্বাবধানে খনন কাজ চলছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাড়ে ৫ ঘণ্টা চেষ্টা করেও বাঁচানো গেল না যুবককে
খাটের ওপর পড়ে ছিল গৃহবধূ, স্বামী ঝুলছিল ওড়নায় 
হিলিতে কোটি টাকার কোকেন উদ্ধার
১১ নাবিক জীবিত উদ্ধার, নিখোঁজ ১
X
Fresh