Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর উত্তাল, হুঁশিয়ারি সংকেত বহাল

কুয়াকাটায় বঙ্গোপসাগর উত্তাল, হুঁশিয়ারি সংকেত বহাল
ফাইল ছবি

ঘূর্ণিঝড় ‘অশনি’ দুর্বল হয়ে ভারতের অন্ধ্র প্রদেশ উপকূল ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে পটুয়াখালীর উপকূলীয় এলাকায় বৈরী আবহাওয়া বিরাজ করছে।

বুধবার (১১ মে) সকাল থেকে পটুয়াখালীতে আবারও বৃষ্টি শুরু হয়েছে। তবে একই সঙ্গে উত্তাল রয়েছে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বুধবার (১১ মে) সকাল ৬টার দিকে ঘূর্ণিঝড় অশনি পায়রা সমুদ্র বন্দর থেকে ১ হাজার ১৮০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। তবে ধারণা করা হচ্ছে পরবর্তী ২৪ ঘণ্টায় এটি দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হতে পারে। ঘূর্ণিঝড় কেন্দ্রে ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার যা দমকা অথবা ঝড়ো হাওয়া আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। তাই আজও পায়রা, চট্টগ্রাম, মোংলা ও কক্সবাজার সমুদ্র বন্দরকে দুই নম্বর হুঁশিয়ারি সংকেত বহাল রাখতে বলা হয়েছে।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা জানান, আগামী ২৪ ঘণ্টায় ঘূর্ণিঝড় অশনি দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হতে পারে। এটি ভারতের অন্ধ্র উপকূল অতিক্রম করার সম্ভাবনা রয়েছে।

তিনি আরও বলেন, পটুয়াখালীর উপকূলীয় এলাকায় বৃষ্টির ধারা আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে। তবে উত্তাল রয়েছে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS