Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ জানুয়ারি ২০২২, ১০:৩৪
আপডেট : ১৭ জানুয়ারি ২০২২, ১০:৫৯

হিলিতে তাপমাত্রা ৯.৯ ডিগ্রি সেলসিয়াস

হিলিতে তাপমাত্রা ৯.৯ ডিগ্রি সেলসিয়াস
হিলি

দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলায় একদিনের ব্যবধানে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমেছে। ফলে শীতের তীব্রতা বেড়েছে। তাপমাত্রা কমার কারণে হাসপাতালগুলোতে বেড়েছে রোগীর সংখ্যা। বিশেষ করে বিপাকে পড়েছেন অসহায় মানুষগুলো। এই উপজেলায় সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো কম্বল বিতরণ করা হয়নি। বেসরকারি কয়েকটি সংগঠন নিজস্ব অর্থায়নে কিছু কম্বল বিতরণ করেছেন।

কয়েকজন অসহায় মানুষ জানান, হঠাৎ করে সোমবার (১৭ জানুয়ারি) শীতের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। গত বছর সরকার আমাদের কম্বল দিয়েছিল। এ বছর কেউ দেয়নি; যার জন্য অনেক কষ্টে আছি।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন আরটিভি নিউজকে জানিয়েছেন, সোমবার (১৭ জানুয়ারি) দিনাজপুরে ভোর ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯.৯ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা ৮৯ শতাংশ। বাতাসের গতিবেগ ঘণ্টায় ৩ থেকে ৪ কিলোমিটার। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এটি উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮-১০ কিলোমিটার গতিতে ধাবিত হতে পারে।

তিনি আরও জানিয়েছেন, বতর্মানে মৃদু শৈত্যপ্রবাহটি দিনাজপুর, পঞ্চগড়, চুয়াডাঙ্গা, শ্রীমঙ্গলসহ আরও কিছু স্থানের উপর দিয়ে বয়ে যাচ্ছে। যার জন্য শীতের প্রকোপ বৃদ্ধি পেয়েছে।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS