Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

শাবিপ্রবিতে হামলার প্রতিবাদে ঢাবি-জাবিতে বিক্ষোভ

শাবিপ্রবিতে হামলার প্রতিবাদে ঢাবি-জাবিতে বিক্ষোভ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও মিছিল হয়েছে।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ ও পুলিশের হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ ও মশাল মিছিল করেছে ছাত্র অধিকার পরিষদ ও প্রগতিশীল ছাত্র জোট।

রোববার (১৬ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ করেন প্রগতিশীল ছাত্র জোট আর সাড়ে ৭টায় ক্যাম্পাসে মশাল মিছিল করেন ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র থেকে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ মিছিল শুরু হয়।

এ সময় অন্যদের মধ্যে ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীল, বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সহসভাপতি সাইদুল হক নিশান, ছাত্র ইউনিয়নের সহসভাপতি অনিক রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও তাদের আন্দোলনে সংহতি জানিয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে মশাল মিছিল করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনায় বিক্ষোভ মিছিল করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (১৬ জানুয়ারি) রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে একটি মিছিল শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক ঘুরে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে এসে শেষ হয়। পরে সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ হয়।

জিএম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS