Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
discover

দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে
ফাইল ছবি

শীতের তীব্রতায় কাঁপছে উত্তরের জেলা পঞ্চগড়। প্রতিদিনই ভোর থেকে বৃষ্টির মতো পড়ছে কুয়াশা। এতে করে ঘর থেকে বের হওয়া পথচারীদের শরীর ভিজে যাচ্ছে। সেই সঙ্গে ঠান্ডা বাতাস বয়ে যাওয়ায় শীতের তীব্রতায় কাবু হচ্ছে জনজীবন। পৌষের ঠান্ডা হাওয়া বয়ে যাওয়ায় দুর্ভোগে নিম্ন আয়ের শ্রমিকেরা। ঘন কুয়াশার আর ঠান্ডা বাতাসের কারণে শীতের তীব্রতা এতটাই প্রকট মানুষের সঙ্গে কাবু হয়েছে পশুপাখিরাও।

রোববার (৯ জানুয়ারি) সকাল ছয়টায় ১০ দশমিক ১ ডিগ্রি সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। এরপর সকাল ৯টায় ছিলো ১০ ডিগ্রি। গতকাল তাপমাত্রা ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২০ থেকে ২৪ ডিগ্রিতে উঠানামা করছে ।

দিনের বেলা সূর্য উঠলেও রোদের তীব্রতা নেই। দিনভর থাকছে শীতের আমেজ। শহর থেকে গ্রামাঞ্চলে শীতের তিব্রতা বেশি দেখা যায় । বাড়িতে বাড়িতে শীত নিবারনের জন্য আগুন পোহাচ্ছে এখানকার মানুষ।

রাতের বেলাতেও রাস্তার আশে পাশে এবং অলিতে গলিতে আগুন পোহাচ্ছে শীত নিবারণের জন্য। নিম্ন আয়ের শ্রমিকেরা পড়েছেন বিপাকে। আবহাওয়া অফিস বলছে, তাপমাত্রা আরও কমে গিয়ে শৈত্যপ্রবাহ নামতে পারে।

জেলা প্রশাসন জানিয়েছেন, প্রতিদিনই জেলার বিভিন্ন স্থানে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হচ্ছে। এ পর্যন্ত পঞ্চগড় জেলায় ৩২ হাজার ৩৯৯ টি কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়াও বেসরকারিভাবে ১হাজার ১৫০টি কম্বল শীতার্তদের দেওয়া হয়েছে।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS