Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ অক্টোবর ২০২১, ১৬:৪৭
আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ১৭:০৮

খুলে দিয়েছে শাবিপ্রবির আবাসিক হল

খুলে দিয়েছে শাবিপ্রবির আবাসিক হল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আবাসিক হল খুলে দিয়েছে আজ। অনেকদিন পর হলে ফিরতে শুরু করেছে শিক্ষার্থীরা। করোনায় দীর্ঘ ৫৮২ দিন বন্ধের পর শিক্ষার্থীদের হলে প্রত্যাবর্তন উপলক্ষে সোমবার (২৫ অক্টোবর) ১০টার দিকে এক ভার্চুয়াল সভায় আবাসিক হলগুলো উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে আয়োজিত ভার্চুয়াল সভায় সশরীরে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, প্রক্টর সহযোগী অধ্যাপক ড. মো. আলমগীর কবির, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলামসহ আবাসিক হলের ছাত্ররা। এছাড়াও অন্যান্য হলের প্রভোস্ট ও সহকারী প্রভোস্টরা জুমের মাধ্যমে সংযুক্ত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, দীর্ঘ প্রতীক্ষার পর আমাদের আবাসিক হল খুলে দেওয়া হয়েছে। এতে শিক্ষার্থীদের পদচারণায় ক্যাম্পাসে আবারও প্রাণচাঞ্চল্য ফিরে আসবে। সামনে আরও নতুন নতুন হল হবে, এগুলো সম্পূর্ণ আধুনিকায়ন করে তৈরি করা হবে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে আমরা শিক্ষার্থীদের এক ডোজ টিকা নিশ্চিতের ব্যবস্থা করেছি। তবুও কোন শিক্ষার্থী বাদ পড়লে তাদের দ্রুত টিকার আওতায় নিয়ে আসব। এছাড়া শিক্ষার্থীদের হলে থাকতে হলে বৈধতা থাকতে হবে। বৈধতা ছাড়া কোন শিক্ষার্থী হলে থাকতে পারবে না। এছাড়াও যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই তাদের জন্য ক্যাম্পাস খুললে এক সপ্তাহের মধ্যে পরিচয়পত্র নিবন্ধনের ব্যবস্থা করা হবে বলেও জানিয়েছেন তিনি।

এসএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS