Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

পদ্মা পারের অপেক্ষায় দুই শতাধিক যাত্রীবাহী বাস

নদী পারের অপেক্ষায় দুই শতাধিক যাত্রীবাহী বাস
চরম বিপাকে পড়েছেন যাত্রীরা

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরি ঘাটে পদ্মা পারের অপেক্ষায় রয়েছে প্রায় দুই শতাধিক যাত্রীবাহী বাস। নদী পারের জন্য এ সকল বাসগুলোকে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে ঢাকা-খুলনা মহাসড়কে। ফলে চরম বিপাকে পড়েছেন যাত্রী ও চালকরা।

বৃহস্পতিবার (২২ জুলাই) বিকেলে সরেজমিন দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, দৌলতদিয়া ৩ নং ফেরি ঘাট থেকে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত সারি সারি অপেক্ষা করছে দূরপাল্লার বাসগুলো। ঢাকা-খুলনা মহাসড়কের প্রায় আড়াই কিলোমিটার সড়কে এসকল পরিবহন নদী পারের জন্য অপেক্ষা করছে।

ঘণ্টার পর ঘণ্টা মহাসড়কে অপেক্ষা করতে করতে চরম বিপাকে পড়েছেন যাত্রীরা। বিশেষ করে নারী ও শিশুরা বেশি ভোগান্তি পড়েছে। প্রচণ্ড গরমের মধ্যে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। কেউ কেউ বাস থেকে নেমে ভিন্ন উপায়ে নদী পার হচ্ছেন।

গোল্ডেন লাইনের যাত্রী সাব্বির হোসেন আরটিভি নিউজকে বলেন, আগামীকাল শুক্রবার (২৩ জুলাই) থেকে লকডাউন শুরু হওয়ায় পরিবার নিয়ে আজই ঢাকাতে চলে যাচ্ছি। কিন্তু ঘাটে এসে চরম বিপাকে পড়েছি। প্রায় দুই ঘণ্টা হলো এখনো ফেরির দেখা পাইনি। কখন পাবো তাও বুঝতে পারছি না। এদিকে আমার ছোট শিশু সন্তানটি খুবই বিরক্ত করছে গরমে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন আরটিভি নিউজকে বলেন, আগামীকাল শুক্রবার (২৩ জুলাই) থেকে লকডাউন শুরু হবে। তাই ঘাট এলাকাতে যানবাহনের চাপ বেড়েছে। তবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমান ১৬টি ফেরি চলাচল করছে। সিরিয়াল-মেনে গাড়িগুলোকে নদী পার করা হচ্ছে।

জিএম/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS