Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ জুলাই ২০২১, ১৩:১৭
আপডেট : ১৮ জুলাই ২০২১, ১৩:২৪

৮-১০ ঘণ্টা অপেক্ষা করেও দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে মিলছে না ফেরি 

৮-১০ ঘণ্টা অপেক্ষা করেও পাটুরিয়া ঘাটে মিলছে না ফেরি 
পাটুরিয়া ঘাটে মিলছে না ফেরি 

দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া ঘাট দিয়ে ৮ থেকে ১০ ঘণ্টায়ও ফেরিতে উঠতে পারছে না কোরবানির পশুবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস। এতে সীমাহীন ভোগান্তির সৃষ্টি হয়েছে। ফেরির সংখ্যা কম থাকা, নদীতে তীব্র স্রোত এবং যানবাহনের অতিরিক্ত চাপ বৃদ্ধি পাওয়ায় এ অচলবস্থার সৃষ্টি হয়েছে।

রোববার (১৮ জুলাই) বেলা ১২টা নাগাদ পারাপারের অপেক্ষায় ঘাট এলাকায় আটকা পড়েছে ৮ শতাধিক যানবাহন। ভোগান্তির শিকার হচ্ছেন পরিবহনের সাধারণ যাত্রী, পশুবাহী ট্রাক চালক ও ব্যাপারীরা।

রোববার দৌলতদিয়া ফেরিঘাট ঘুরে দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাড়কের পদ্মার মোড় পর্যন্ত দীর্ঘ ৫ কিলোমিটার পর্যন্ত যাত্রীবাহী বাস, পশুবাহী ট্রাক রয়েছে। এ অবস্থায় ব্যক্তিগত প্রাইভেটকার গুলোকে সরাসরি ঘাটে ঢুকতে না দিয়ে গোয়ালন্দ বাজার-চর দৌলতদিয়া গ্রামীণ সড়ক দিয়ে ফেরিঘাটে যাওয়ার ব্যবস্থা করছে পুলিশ।

অন্যদিকে গোয়ালন্দ মোড় এলাকায় রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে অপচনশীল পণ্যবাহী যানবাহন আটকে দিচ্ছে পুলিশ। সেখানেও ৩ কিলোমিটার জুড়ে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে।

গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশন এলাকায় মহাসড়কে আটকে থাকা গরু ব্যবসায়ী মো. আফজাল হোসেন আরটিভি নিউজকে বলেন, আমি ১০টি গরুবোঝাই ট্রাক নিয়ে ৮ ঘণ্টার মতো মহাসড়কে আটকে আছি। জানি না কখন ফেরিতে উঠতে পারব। আর কখন গরুগুলোকে নিয়ে ঢাকায় পৌঁছাবো। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, কর্তৃপক্ষের উচিত ছিল এ রুটে ফেরির সংখ্যা বাড়ানো।

এ সময় মোতালেব মন্ডল নামের এক খামারি আরটিভি নিউজকে বলেন, ট্রাকে দীর্ঘ সময় দাঁড়িয়ে থেকে প্রচণ্ড রোদ ও গরমে তার একটি বড় গরু ক্লান্ত হয়ে গাড়িতেই পড়ে যায়। দীর্ঘ সময় তার মাথায় ঠাণ্ড পানি ঢেলে কিছুটা সুস্থ করা হয়।

ঝিনাইদহ থেকে আসা ছাগলের ব্যাপারী কাসেম শেখ আরটিভি নিউজকে বলেন, তিনি ৩০টি খাসি নিয়ে ঢাকার গাবতলী হাটে যাচ্ছেন। শনিবার ভোর ৬টার দিকে তিনি দৌলতদিয়া ঘাটে এসেছেন। বেলা ১২টা পর্যন্ত ফেরির নাগাল পাননি।

দৌলতদিয়া ফেরিঘাটে আটকে পড়া একজন বাসচালক ফয়সাল হোসেন আরটিভি নিউজকে বলেন, দৌলতদিয়া ফেরিঘাটে আমাদের ১১ ঘণ্টা পর্যন্ত আটকে থাকতে হচ্ছে। বারবার ঢাকা থেকে ফোন করছে দ্রুত আসার জন্য। সেখানে সিডিউল ঠিক না রাখার জন্য আমাদের অনেক কথা শুনতে হচ্ছে। অনেক যাত্রী টিকেট কাটার পর গাড়ি সময় মতো না পৌঁছানোর জন্য টিকেটের টাকা ফেরত চাচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক শিহাব উদ্দিন আরটিভি নিউজকে বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে একটি ফেরি বৃদ্ধি করা হয়েছে। বর্তমানে এই রুটে ছোট-বড় মিলিয়ে ১৬টি ফেরি চলাচল করছে। তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। যে কারণে ভোগান্তি বৃদ্ধি পাচ্ছে।

এমআই /পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS