• ঢাকা মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সেতু ভেঙে ভোগান্তি, ঝুঁকি নিয়ে চলাচল  

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪০
ছবি : আরটিভি

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার নওদা শালুয়া ও নলকা খালের ওপর নির্মিত সেতু ভেঙে যাওয়ায় জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। উপজেলার সঙ্গে সেতুর পূর্ব পাশের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বাধ্য হয়ে বাঁশের সাঁকো তৈরি করে চলাচল করছেন ওই এলাকার মানুষ। তবে যানবাহন চলাচল না করায় ভোগান্তিতে রয়েছেন বাসিন্দারা।

খোঁজ নিয়ে ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, কয়েক যুগ আগে নির্মিত সেতুটি পাঁচ বছর ধরে নড়বড়ে ছিল। এ অবস্থায় স্থানীয় ইটভাটার মাটি বহনকারী ট্রাক চলাচল করায় এবার রমজানের শুরুতেই একাংশ ভেঙে পড়ে। এরপর থেকে ওই রাস্তা দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তবে অটোরিকশা, ভ্যানসহ ছোটখাটো যানবাহন চলাচল এখনও করে। বর্তমানে ভাঙা অংশের পরিমাণ ধীরে ধীরে বাড়তে থাকায় ওই ইউনিয়নসহ প্রায় ৪০টি গ্রামের মানুষ দুর্ভোগ পোহাতে হচ্ছে। বর্তমানে গ্রামের মানুষের সহযোগিতায় ব্রিজের ভেঙে যাওয়া অংশে মাচাল বিছিয়ে ছোটখাটো যানবাহন চলাচল করছে। তবে খুঁটি এখনও নড়বড়ে অবস্থা। এতে আশপাশের কয়েকটি গ্রামের মানুষ ঝুঁকি নিয়ে সেতু পারাপার হচ্ছেন। জরুরি ভিত্তিতে সেতু সংস্কার বা পুনরায় নির্মাণের দাবি জানিয়েছেন এ অঞ্চলের মানুষ।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল আজিজ বলেন, ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। বারবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করার পরেও কাজ হচ্ছে না। মানুষের চলাচলের সুবিধার্থে এলাকাবাসী মিলে সামান্য চলাচলের ব্যবস্থা করেছি। সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাচ্ছেন স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষার্থীরা। যেকোনো মুহূর্তে সেতু ভেঙে মানুষের মৃত্যু হতে পারে।

পাঙ্গাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম নান্নু বলেন, সেতুটি অনেক পুরোনো। এজন্য ভেঙে গেছে। এ সেতু দিয়ে হাজার হাজার মানুষ চলাচল করে। জরুরি ভিত্তিতে এখানে স্থায়ী সমাধান করতে হবে এবং আধুনিক সেতু নির্মাণের জন্য বিষয়টি সংশিষ্টদের জানানো হয়েছে।

রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, সেতু পরিদর্শন শেষে এলজিইডিকে জানানো হয়েছে। জনগণের ভোগান্তি নিরসনে দ্রুত সমাধান করা হবে।

এ বিষয়ে রায়গঞ্জ উপজেলা প্রকৌশলী আব্দুল লতিফ বলেন, সেতুর যাবতীয় তথ্যাদি স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরে পাঠানো হয়েছে। আশা করা যায় দ্রুততম সময়ের মধ্যে এটি বাস্তবায়ন হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হারানো মোবাইল ফিরে পেলেন ৫০ মালিক
সিরাজগঞ্জে দুই উপজেলায় চেয়ারম্যান মনি ও মুক্তি
ভোটের আগে গোপন বৈঠকের পর গ্রেপ্তার, বরখাস্ত সেই শিক্ষক
সিরাজগঞ্জে নির্বাচনী সহিংসতায় পরাজিত প্রার্থীর চাচা নিহত
X
Fresh