• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

খুনাখুনিতে অশান্ত ময়মনসিংহ, দুই দিনে ৪ খুন

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ এপ্রিল ২০২৪, ১২:০৭
ফাইল ছবি

দুই দিনে ময়মনসিংহ জেলায় পৃথক পৃথক ঘটনায় চারটি খুনের ঘটনা ঘটেছে। এর মধ্যে দুইজন কিশোর, একজন পুরুষ ও একজন নারী রয়েছে। এমন খুনাখুনিতে অশান্ত শিক্ষা, সংস্কৃতির এই জনপদ। এ নিয়ে জনমনে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

গত ১৬ ও ১৭ এপ্রিল ময়মনসিংহ মহানগরসহ জেলার গৌরীপুর, ঈশ্বরগঞ্জ ও নান্দাইল উপজেলায় এসব খুনের ঘটনা ঘটে। এর মধ্যে নগরীতে তুচ্ছ ঘটনায় খুন হয় এক কিশোর। গত ১৬ এপ্রিল রাতে ময়মনসিংহ নগরীর মীরবাড়ী রেললাইনে তুচ্ছ ঘটনায় ছুরিকাঘাতে খুন হয় মো. সামিউল সামি (১৫) নামে এক কিশোর। এ ঘটনায় নগরীর ইটাখলা এলাকার বাসিন্দা ও নিহতের বাবা মো. সাইফুল ইসলাম বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করে। ওই মামলায় ১৭ এপ্রিল পৃথক পৃথক অভিযানে তিনজন গ্রেপ্তার করেছে পুলিশ। তবে এখনো এই মামলার এক আসামি পলাতক রয়েছে, তাকে গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাঈন উদ্দিন।

ঈশ্বরগঞ্জে গাছের ডাল কাটা নিয়ে মারামারিতে বৃদ্ধ খুন :

গত ১৬ এপ্রিল সকালে ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ ইউনিয়নের কুমুড়িয়ারচর গ্রামে গাছের ডাল কাটা নিয়ে দুই পক্ষের মারামারিতে মারাত্মক জখম হন মো. আব্দুল গণী (৬০) নামের এক বৃদ্ধ। এ ঘটনার একদিন পর গত ১৭ এপ্রিল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই বৃদ্ধ। এ ঘটনায় আহত হয়েছে আরও তিনজন। এনিয়ে ঈশ্বরগঞ্জ থানায় মামলা দায়ের হলেও এখনো কেউ গ্রেপ্তার হয়নি। তবে আসামিদের গ্রেপ্তারের অভিযান চলছে বলে জানিয়েছেন ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজেদুর রহমান।

গৌরীপুরে তুচ্ছ ঘটনায় কিশোর খুন :

গত ১৭ এপ্রিল বিকেলে গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়নের বাঘবেড় গ্রামে তুচ্ছ ঘটনায় খুন হয় মো. মোফাজ্জল হোসেন (১২) নামে এক কিশোর। সে স্থানীয় পাইবাকুড়ি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ছিল।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন চন্দ্র রায় খবরের সত্যতা নিশ্চিত করে জানান, বাড়ির পাশে চেয়ারে বসে ছিল কিশোর মোফাজ্জল হোসেন। এ সময় একই এলাকার অষ্টম শ্রেণির শিক্ষার্থী মো. মোবারক হোসেন (১৪) মোফাজ্জলকে চেয়ার থেকে উঠতে বলে। কিন্তু মোফাজ্জল চেয়ার থেকে না উঠায় তাকে কিল-ঘুষি দিয়ে অণ্ডকোষে লাথি মারে মোবারক। এতে ঘটনাস্থলেই মারা যায় এই কিশোর। এ ঘটনায় অভিযুক্তকে আসামি করে থানায় মামলা দায়ের হয়েছে। খুব দ্রুত আসামি গ্রেপ্তার করা হবে, সে লক্ষে পুলিশের অভিযান চলমান আছে বলেও জানান ওসি।

নান্দাইলে নারীকে কুপিয়ে ধানখেতে ফেলে রাখে দুর্বত্তরা:

গত ১৭ এপ্রিল রাত সাড়ে ১১টার দিকে নান্দাইল পৌর শহরের ৫ নম্বর ওয়ার্ডের চারিআনি পাড়া এলাকায় নাজমা আক্তার (৩৫) নামে এক নারীকে কুপিয়ে খুন করে ধান খেতে ফেলে পালিয়ে গেছে দুর্বৃত্তরা। ওই নারী স্থানীয় আব্দুল মান্নানের স্ত্রী।

নান্দাইল থানার উপপরিদর্শক (এসআই) মো. সুজন মিয়া জানান, চার সন্তানের জননী নাজমা আক্তার গতরাতে পরিবারের সদস্যদের সাথে খাওয়া দাওয়া শেষে রাত ১০টার দিকে বাড়ির পাশে দোকানে পান কিনতে বের হয়। কিন্তু বাড়ি ফিরতে দেরি হওয়ায় পরিবারের লোকজন খুঁজতে বের হয়ে পাশের ধানখেতে ক্ষত-বিক্ষত অবস্থায় তার লাশ পায়।

এ ঘটনায় ১৮ এপ্রিল সকালে নিহতের ভাই মো. কামরুল ইসলাম বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেছে। ওই মামলায় এই হত্যাকাণ্ডের কারণ উদঘাটন ও খুনিদের গ্রেপ্তারে জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন তিনজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নামাজ পড়তে গিয়ে কুকুরের কামড়ে প্রাণ গেল যুবকের 
ময়মনসিংহে গণশুনানি : বিআরটিএ নিয়ে সেবাগ্রহীতাদের অসন্তোষ 
ভোট নিয়ে আ.লীগ নেতার প্রশ্নবিদ্ধ মন্তব্যে এমপির অগ্রিম ইস্তফা
যে শিশুর কান্নায় কেঁদেছে দেশ
X
Fresh