• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

রাজশাহীতে ট্রেন চলাচল বন্ধ

আরটিভি নিউজ

  ১১ জুন ২০২১, ০৯:৪৪
ফাইল ছবি

আজ শুক্রবার (১১ জুন) থেকে রাজশাহী মহানগরে সাতদিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। এদিন বিকেল ৫টা থেকে কার্যকর হবে এ লকডাউন। শুধু মহানগর এলাকায় এ লকডাউন চলবে আগামী ১৭ জুন মধ্যরাত পর্যন্ত।

গতকাল বৃহস্পতিবার (১০ জুন) দিবাগত রাত ১০টার দিকে এ ঘোষণা দেয়া হয়েছে। আদেশ জারি করেন রাজশাহীর জেলা প্রশাসক আবদুল জলিল।

সেখানে বলা হয়েছে, লকডাউন চলাকালে সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, শপিংমল, দোকান রেস্টুরেন্ট বন্ধ থাকবে। তবে ওষুধ, কাঁচাবাজার, চিকিৎসাসেবা, মরদেহ দাফন ও সৎকারের সঙ্গে জড়িত প্রতিষ্ঠান এর আওতাবহির্ভূত থাকবে।

বিধিনিষেধ চলাকালীন বাস-ট্রেনসহ কোনো প্রকার যানবাহন রাজশাহী নগরীতে প্রবেশ করবে না এবং রাজশাহী নগর থেকে বাইরে যেতে পারবে না। তবে আমসহ অন্যান্য কৃষিপণ্য, খাদ্যসামগ্রীবাহী পরিবহন, রোগী পরিবহনকারী অ্যাম্বুলেন্স এবং জরুরি সেবাদানকারী পরিবহন এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

বিয়ে, জন্মদিন, পিকনিক পার্টি ইত্যাদি আচার-অনুষ্ঠানসহ সব ধরনের গণজমায়েত বন্ধ থাকবে। সব পর্যটনস্থল, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে। এই বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এদিকে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৮টা থেকে শুক্রবার (১১ জুন) সকাল ৮টার মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ১৫ জন মারা গেছেন।

এম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের জন্য আশির্বাদস্বরূপ
গাজীপুরে ট্রেনের ইঞ্জিনে আগুন
চট্টগ্রাম থেকে ১৩টি বিদেশি সংস্থা ফ্লাইট বন্ধ করেছে
গাঁজা সেবন নিয়ে সংঘর্ষ, আহত ৩
X
Fresh