• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আন্তঃজেলা বাস চালুর দাবিতে শ্রমিকদের অবস্থান কর্মসূচি

জয়পুরহাট প্রতিনিধি ও নরসিংদী সংবাদদাতা

  ১৪ মে ২০২১, ১৭:৩৫
আন্তঃজেলা বাস চালুর দাবিতে শ্রমিকদের অবস্থান কর্মসূচি
আন্তঃজেলা বাস চালুর দাবিতে শ্রমিকদের অবস্থান কর্মসূচি

স্বাস্থ্যবিধি মেনে আন্তঃজেলা বাস চলাচলের অনুমতি দেওয়ার দাবিতে ঈদের দিনে অবস্থান কর্মসূচি পালন করেছে জয়পুরহাট জেলা মটর শ্রমিক ইউনিয়ন এবং নরসিংদী জেলা শ্রমিক ইউনিয়ন ও আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক সমিতি।

শুক্রবার বেলা ১১টার দিকে জয়পুরহাট কেন্দ্রীয় বাস টার্মিনাল চত্বরের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

এ সময় অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন জয়পুরহাট জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি আনিছুর রহমান লিটন, জয়পুরহাট জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সহ সভাপতি ইকবাল হোসেন, সহ সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবু, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, রাশেদ আহম্মেদ মিলন প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশের ৫০ বছরের ইতিহাসে ঈদের সময় আন্তঃজেলা বাস চলাচলে নিষেধাজ্ঞার ফলে এমন দুর্বিষহ দিন কখনোই আসেনি। আমরা সরকারকে বলেছিলাম, সংক্রমণ যাতে না বাড়ে, সে বিষয়টিকে অধিকতর গুরুত্ব দিয়ে, শতভাগ স্বাস্থ্যবিধি মেনে গাড়ি এক জেলা থেকে অন্য জেলায় যাবে। সামাজিক দূরত্ব মানার বিষয়টিও নিশ্চিত করা হবে। কিন্তু সরকার আমাদের কথা শুনলো না। আমাদের আন্তঃজেলা গাড়িগুলো চালানোর অনুমতি দিলো না।

তারা আরও বলেন, দেয়ালে আমাদের পিঠ ঠেকে গেছে। তাই আন্তঃজেলা বাস চালানোর সুযোগ দেওয়ার দাবিতে ঈদের দিনে এই অবস্থান কর্মসূচি পালন করছি।

নরসিংদী সংবাদদাতা জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নরসিংদীতে গণপরিবহন ও পণ্য পরিবহন স্বাস্থ্যবিধি মেনে চালু করাসহ ৫ দফা দাবিতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে জেলা শ্রমিক ইউনিয়ন ও আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক সমিতি। শুক্রবার দুপুরে নরসিংদী পৌর আন্তঃজেলা বাস টার্মিনালের সামনে এই কর্মসূচি পালন করা হয়। এসময় বাসের ড্রাইভার, হেলপার, শ্রমিকসহ মালিকরা উপস্থিত ছিলেন।

কর্মসূচিতে বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের ঢাকা বিভাগীয় সহ-সাধারণ সম্পাদক জাকির হোসেন মৃধা জানান, সরকার লকডাউনের নামে গণ ও পণ্য পরিবহন বাদে সব রকম পরিবহন চালু রাখা হয়। এতো নরসিংদীসহ সারাদেশে অর্থ ও খাদ্য সংকটে মানবেতর জীবনযাপন করছেন তারা।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
তীব্র গরমে সালাতুল ইসতিসকা আদায়ের কর্মসূচি জামায়াতের
মুজিবনগর দিবসে উপজেলায় ছুটি, থাকছে নানা কর্মসূচি
খাদ্য বান্ধব কর্মসূচির চাল উদ্ধার, গ্রেপ্তার ১
X
Fresh