• ঢাকা মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

মুজিবনগর দিবসে উপজেলায় ছুটি, থাকছে নানা কর্মসূচি

আরটিভি নিউজ

  ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৫০
মেহেরপুর, মুজিবনগর, সরকারি ছুটি
ছবি : সংগৃহীত

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে আজ বুধবার (১৭ এপ্রিল) মেহেরপুরের মুজিবনগর উপজেলায় সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে পালিত হবে নানা কর্মসূচি।

মঙ্গলবার (১৬ এপ্রিল) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৭ এপ্রিল মেহেরপুর জেলার মুজিবনগরের মুক্তিযুদ্ধ স্মৃতিকেন্দ্রে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা হবে।

মুজিবনগরের মুক্তিযুদ্ধ স্মৃতিকেন্দ্রে সকাল ৯টায় পুষ্পস্তবক অর্পণ করা হবে। মুজিবনগরের আম্রকাননে বীর মুক্তিযোদ্ধা, বিজিবি, পুলিশ, আনসার ও ভিডিপি, বিএনসিসি, স্কাউটস ও গার্লস গাইড ও স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের গার্ড অব অনার প্রদান এবং বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে।

মুজিবনগরে গীতিনাট্য ‘সোনালী স্বপ্নের দেশ’ প্রদর্শিত হবে সকাল ১০টায়। মুজিবনগরের শেখ হাসিনা মঞ্চে এ দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হবে বেলা পৌনে ১১টায়।

এছাড়া সন্ধ্যা সাড়ে ৬টায় মুজিবনগর-মুক্তিযুদ্ধ স্মৃতিকেন্দ্রের মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। অনুষ্ঠান শেষে আতশবাজি ও লেজার শো দেখানো হবে বলে জানিয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় আরও জানিয়েছে, ঢাকা ও মুজিবনগরে দিবসটি উপলক্ষ্যে গুরুত্বপূর্ণ স্থাপনা ও ভবনে আলোকসজ্জা এবং সড়কদ্বীপ জাতীয় পতাকায় সজ্জিত করা হবে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আলোচনা সভা এবং মোনাজাত ও প্রার্থনা করা হবে। পাশাপাশি জেলা ও উপজেলা পর্যায়ে এবং বিদেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাসেও দিবসের তাৎপর্য তুলে ধরে কর্মসূচি পালন করা হবে।

দিবসটি উপলক্ষ্যে বেতার ও ইলেকট্রনিক মিডিয়া বিশেষ বিশেষ অনুষ্ঠান প্রচার করবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমদানির পরেও ধরাছোঁয়ার বাইরে কাঁচামরিচ 
মেহেরপুরের গাংনীতে পোলিং এজেন্টের কারাদণ্ড 
মুজিবনগরে ১৩ লাখ টাকার ফসল কেটে তছরুপ 
মেহেরপুরে রসুন ও কাঁচা মরিচের দাম লাগামহীন
X
Fresh