• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

মায়ের পিছু পিছু যাওয়ায় শিশু শিক্ষার্থীকে এমন বেদম পেটায় শিক্ষক (ভিডিও)

চট্টগ্রাম প্রতিনিধি

  ১০ মার্চ ২০২১, ১৪:৪৭
আরটিভি নিউজের সংগৃহীত ফাইল ছবি

শিশু শিক্ষার্থীকে মাদরাসায় দেখতে আসেন মা। আর বিদায় বেলায় মায়ের সাথে সাথে কিছু পথ যাওয়ায় শিশু শিক্ষার্থীকে ধরে বেদম পেটায় মাদারাসার হিফজ বিভাগের শিক্ষক ইয়াহইয়া।

শিক্ষার্থীকে ঘাড় ধরে নিয়ে যাচ্ছেন একজন শিক্ষক। তারপর কক্ষে নিয়ে বেত দিয়ে বেদম মার। সামাজিক যোগাযোগমাধ্যমে এমন ভিডিও ভাইরাল হয়েছে।

৩৩ সেকেন্ডের ভিডিওতে শিশু শিক্ষার্থীর ওপর মাদরাসা শিক্ষকের এই নির্যাতনের দৃশ্যটি চট্টগ্রাম হাটহাজারীর মারকাযুল কোরআন ইসলামিক একাডেমি নামে একটি হাফেজি মাদরাসার।

জানা যায়, মঙ্গলবার (১০ মার্চ) বিকেলের দিকে ছেলেকে দেখতে আসেন মা। ফেরার সময় ওই শিশু শিক্ষার্থী মায়ের পিছু পিছু ছুটে আসে। এ সময় হিফজ বিভাগের শিক্ষক ইয়াহইয়া শিক্ষার্থীকে ধরে নিয়ে বেদম প্রহার করেন।

এদিকে ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর রাত দেড়টার দিকে মাদরাসা থেকে শিশু শিক্ষার্থীটিকে উদ্ধার করেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন। আটক করা হয় নির্যাতনকারী শিক্ষক হাফেজ ইয়াহইয়াকেও।

রুহুল আমিন জানান, নির্যাতনের শিকার শিশুটির পরিবারের অনীহার কারণে ওই শিক্ষকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া যায়নি। তবে লিখিত আবেদনে শিশুর পরিবারের পক্ষ থেকে বলা হয়, ‘হিফজ বিভাগের শিক্ষক তাকে ধরে এনে বেদম প্রহার করে, যা অত্যন্ত নিন্দনীয় কাজ। উক্ত ঘটনায় আমরা বাবা-মা দুজনই মর্মাহত এবং ক্ষুব্ধ হয়েছি। তথাপি আমার সন্তানের শিক্ষকের বিরুদ্ধে আমরা কোনো আইনগত পদক্ষেপ গ্রহণ করব না। এমতাবস্থায় আটক শিক্ষককে ছেড়ে দেয়ার বিনীত আবেদন করা হলো।’

আরও পড়ুন.. স্ত্রী ও শ্বশুর বাড়ির লোকজনের নির্যাতনে স্বামীর মৃত্যু

তিনি বলেন, শিশুর বাবা-মা কিছুতেই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দিতে চায়নি। তাদের বক্তব্য, এতে শিক্ষকের অমর্যাদা হবে, শিক্ষক সামাজিকভাবে হেয় হবে। এভাবে অভিযোগ দিতে চাই না, ‘‘আল্লাহর কাছে বিচার দিলাম’'

এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে প্রচারিত সংবাদ প্রসঙ্গে পুলিশ টেলিকম সংস্থার প্রতিবাদ
কুবিতে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা শিক্ষকদের
বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh