• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

হাতিয়ায় কোভিড-১৯ টিকা নিতে পাড়ায় পাড়ায় মাইকিং

হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৫৪
Miking in the neighborhood to get the Covid-19 vaccine in Hatia
হাতিয়ায় কোভিড-১৯ টিকা নিতে পাড়ায় পাড়ায় মাইকিং

কোভিড-১৯ এর টিকা গ্রহণে জনগণকে উদ্বুদ্ধ করতে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার পাড়া-মহল্লায় মাইকিং করা হচ্ছে। শনিবার সকাল থেকে হাতিয়া পৌরসভার বিভিন্ন রাস্তায় এই মাইকিং করতে দেখা যায়। এতে জনগণকে ফ্রি নিবন্ধন ও টিকার উপকারিতা সম্পর্কে জানানোর কথা বলা হয়।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী আরও কয়েকদিন এভাবে মাইকিং করা হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান হোসেন জানান, এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে টিকা গ্রহণের জন্য ফ্রি নিবন্ধন করতে উপজেলা পরিষদ চত্বরে মেলার আয়োজন করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলায় বিভিন্ন স্টলে জনগণকে নিবন্ধন করে দেওয়ার ব্যবস্থা রাখা হয়েছে। ১৩-১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই মেলা চলবে।
এদিকে হাতিয়ায় ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত ৭ দিনে কোভিড-১৯ টিকা নিলেন ৭ শত ৯৯ জন। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলে এই টিকাদান কর্মসূচি। উপজেলা সদরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে অস্থায়ী ক্যাম্প তৈরি করে চলছে এই টিকাদান কর্মসূচি।

ইতোমধ্যে হাতিয়ায় টিকা গ্রহণ করেছেন সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী ও বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, সরকারি কর্মকর্তা, চিকিৎসকসহ অনেকে।

টিকা গ্রহণের পরে পার্শ্বপ্রতিক্রিয়া পর্যবেক্ষণের জন্য গঠন করা হয়েছে দুটি মেডিকেল টিম। এই জন্য ৫ শয্যা বিশিষ্ট একটি রুম প্রস্তুত রাখা হয়েছে। তবে আজ পর্যন্ত টিকা গ্রহণকারী কোনও লোকের মারাত্মক কোনও সমস্যা হয়নি বলে জানান মেডিকেল টিমের প্রধান মেডিকেল অফিসার ডাক্তার নিজাম উদ্দিন মিজান।

হাতিয়া উজলো স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ৭ দিনে হাতিয়ায় টিকা গ্রহণের জন্য প্রায় ৪ হাজার লোক নিবন্ধন করেছেন। হাতিয়াতে প্রথম ধাপে ১৫ হাজার ১৪০টি টিকা এসে পৌছেছে। যাতে করে ৭ হাজার ৫৭০ জনকে এই টিকা প্রদান করা যাবে।

আরও পড়ুন: ভাসানচরে যেতে ৪ হাজার রোহিঙ্গা ক্যাম্প ছাড়ার প্রস্তুতি

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনার টিকার পার্শ্ব প্রতিক্রিয়ায় অভিনেতার হার্ট অ্যাটাক!
স্টিকার ব্যবহার করা গাড়ির বিরুদ্ধে ডিএমপির অভিযান
কোভিড টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার করলো অ্যাস্ট্রাজেনেকা
টিকাদানের সক্ষমতা আরও বাড়াবে ডিএনসিসি : মেয়র আতিক 
X
Fresh