• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

অশ্লীল ভাষায় গালিগালাজ কারণে শ্রমিকদের একাংশে ধর্মঘট 

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ জানুয়ারি ২০২১, ০৯:৪৬
অশ্লীল ভাষায় গালিগালাজ কারণে শ্রমিকদের একাংশে ধর্মঘট 
ফাইল ছবি

যশোর বড়বাজারের আটাপট্টিতে বিক্ষোভ প্রদর্শন ও ধর্মঘট পালন করেছে শ্রমিক ও ব্যবসায়ীরা। তাদের অভিযোগ, অনুব্রত সাহা মিঠুন নামে স্থানীয় এক বাসিন্দা বিভিন্ন সময় শ্রমিকদের অশ্লীল ভাষায় গালিগালাজ ও হুমকি-ধমকি দেয়ায় তারা এ বিক্ষোভ ও ধর্মঘট পালন করে।

বুধবার (০৬ জানুয়ারি) দুপুর ১২টা থেকে দুইটা পর্যন্ত ব্যবসায়ীদের ধর্মঘট চলে। পরে অভিযুক্ত মিঠুন ‘ক্ষমা চাওয়ায়’ বাজার কমিটির হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয় বলে জানানো হয়েছে।

আটাপট্টির পদ্মা স্টোরের ম্যানেজার গণেশ চক্রবর্তী জানান, বুধবার ভোরে তাদের দোকানের সামনে পালু, শ্যামল, সাইদুলসহ কয়েকজন শ্রমিক ট্রাক থেকে মাল আনলোড করছিলেন। ওই সময় অনুব্রত সাহা মিঠুন এসে তাদের মা-বোন তুলে গালিগালাজ করেন। একই সঙ্গে ট্রাক সরিয়ে নিতে বলেন। আর মারপিটের হুমকিও দেন। অন্যদিকে মিঠুনের দাবি, ভোরে মালামাল নামালে তার ঘুমের ডিস্টার্ব (ব্যাঘাত) হয়।

গণেশ চক্রবর্তী আরও বলেন, বাজারের ভেতরে ভোরে ও রাতে মালামাল ঢুকতে দেয় প্রশাসন। ফলে লোড-আনলোডও ওই সময় করতে হয়। আমাদের কাছে কোনও বিকল্প নেই। বিষয়টি বোঝানোর চেষ্টা করেও কোনও লাভ হয় না। এর আগেও অনুব্রত সাহা মিঠুন আমার প্রতিষ্ঠানের মালিকের মা-বোন তুলে গালিগালাজ করেছেন। তবে আজ শ্রমিকরা জানিয়ে দেয়, তারা বিষয়টির সুরাহা না হওয়া পর্যন্ত কাজ করবেন না। যে কারণে ব্যবসায়ীরাও দোকানপাট বন্ধ করে দেয়।

অভিযোগের বিষয়ে অনুব্রত সাহা মিঠুন বলেন, শ্রমিক ও ব্যবসায়ীদের কোনও প্রকার গালিগালাজ করা হয়নি। বাজারের ব্যবসায়ী রাম সাহা ও নন্দলাল বড় বড় ট্রাক বোঝাই করে মালামাল ছোট্ট সড়কটি প্রবেশ করায়। তাদের কারণে একটি কালভার্ট ও বৈদ্যুতিক খাম্বা ক্ষতিগ্রস্ত হয়েছে। এনিয়ে এলাকাবাসীর ক্ষোভ ছিল। যে কারণে প্রায় তাদের ট্রাক ঢুকাতে নিষেধ করা হয়। সে বিষয়ে আজ বৈঠক ছিল। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে ট্রাক কালভার্ট অতিক্রম করবে না।

জিএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক নারী দিবসের ইতিহাস, গুরুত্ব
সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট 
বুধবার থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
পাকিস্তানের দাবি আদায়ে বিলম্বের প্রতিবাদে গিলগিটে অবস্থান ধর্মঘট অব্যাহত
X
Fresh