• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানের দাবি আদায়ে বিলম্বের প্রতিবাদে গিলগিটে অবস্থান ধর্মঘট অব্যাহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫৭
গিলগিট
ছবি : সংগৃহীত

পাকিস্তানের গিলগিট বালতিস্তানে দাবি বাস্তবায়নে বিলম্বকে কেন্দ্র করে আওয়ামী সংগ্রাম কমিটির বিক্ষোভ অবস্থান কর্মসূচি আরও তীব্র হয়েছে।

পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম ডেইলি কেটু জানিয়েছে, বুধবার হাজার হাজার মানুষ বিক্ষোভে অংশ নেন। হায়দারপুরা ইয়ুথ, দিনিয়ুর ইয়ুথ, মাজিনি মহল্লা ইয়ুথ, কাশরুত ইয়ুথ সহ গিলগিট সিটির বিভিন্ন পাড়া বিক্ষোভে অংশ নিয়েছিল।

অবস্থান কর্মসূচির প্রধান সমন্বয়ক এহসান আলী বলেন, আমরা সরকারে যাব না। তিনি বলেন, আমরা প্রশাসনের কাছে দাবির একটি সুস্পষ্ট সনদ জারি করেছি, যা সমঝোতার পরিবর্তে বাস্তবায়ন করা উচিত। মানুষ বেরিয়ে এসেছে তাদের মৌলিক মানবাধিকারের দাবিতে, দান নিতে নয়।

অবস্থান ধর্মঘটে বক্তব্য রাখতে গিয়ে পরিষদের সদস্য নওয়াজ খান নাজি বলেন, আমরা কোনো কৃতিত্ব নিতে আওয়ামী অ্যাকশন কমিটির অবস্থান কর্মসূচিতে আসিনি। তবে আমরা আওয়ামী অ্যাকশন কমিটির সমর্থন ও পাশে এসেছি এবং এই ঐক্য ও সচেতনতার কৃতিত্ব আওয়ামী অ্যাকশন কমিটির।

সম্প্রতি আওয়ামী অ্যাকশন কমিটি গমে ভর্তুকি নিয়ে চলমান প্রজ্ঞাপনকে অস্পষ্ট বলে প্রত্যাখ্যান করেছে। পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম ডেইলি কেটু জানিয়েছে, আওয়ামী অ্যাকশন কমিটি অবস্থান কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে।

এহসান আলী এডভোকেট বলেন, আলোচনা এক দফায় নয়, পনেরো দফায় হবে এবং আমরা সরকারের কাছে এই কৌশলের ব্যবহার বন্ধ করার দাবি জানাচ্ছি। মঙ্গলবার, ইশকোমান থেকে জনগণের একটি বিশাল মিছিল সমাবেশে অংশ নিয়েছিল।

একইভাবে, অ্যাস্টর এবং ডায়ামারের জনগণও অবস্থান ধর্মঘটে অংশ নেবে এবং নগরের জনগণও অবস্থান ধর্মঘটে অংশ নেবে।

আওয়ামী অ্যাকশন কমিটির সমন্বয়ক ফিদা হোসেন বলেন, আওয়ামী অ্যাকশন কমিটির সঙ্গে কোনো আলোচনা হয়নি। তবে যারা সুবিধার্থী ছিলেন তাদের সাথে আলোচনা হয়েছে এবং এই সুবিধার্থীদের সাথে আমাদের কোনও সংযোগ নেই। তিনি বলেন, আওয়ামী অ্যাকশন কমিটি অবস্থান কর্মসূচি পালন করছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক
পাকিস্তানের প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘জ্বীন টু’
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
X
Fresh