• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট 

সিলেট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১১:২৯
সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট 
ছবি : সংগৃহীত

গ্যাসের সংকট নিরসনসহ পাঁচ দফা দাবিতে চলছে সিলেটে পরিবহন ধর্মঘট।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে সিলেট শহরে বাস-ট্রাক-মাইক্রোবাসসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।

এ দিকে সরেজমিনে ঘুরে দেখা যায়, আন্ত‍ঃজেলা ও আঞ্চলিক সড়কগুলোতেও তেমন একটা যান চলাচল করছে বললেই চলে। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

তবে সকাল থেকে শহরে অটোরিকশা, রিকশা, ভ্যান চলাচল করতে দেখা গেছে।

এর আগে সিলেট কোর্ট পয়েন্টে রোববার (২৫ ফেব্রুয়ারি) এক মানববন্ধন কর্মসূচি থেকে এ অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ।

এ বিষয়ে সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম বলেন, আমাদের ঘোষিত কর্মসূচি বহাল রয়েছে। দীর্ঘদিন ধরে সিলেটে প্রতি মাসের ১৮-২০ তারিখের পর থেকেই ‘লিমিট’ শেষ হয়ে যায় সিলেটের সিএনজি ফিলিং স্টেশনগুলোর। ফলে চরম ভোগান্তিতে পড়েন সিএনজিচালিত গাড়ির চালকরা। এ ছাড়া সড়কের যানবাহন কম চলাচল করায় ভোগান্তিতে পড়েন যাত্রী সাধারণরাও।

শ্রমিক ইউনিয়নের এ নেতা ক্ষোভ প্রকাশ করে বলেন, সিলেটে বর্তমানে গ্যাসের তীব্র সংকট চলছে, প্রতিদিন বিভিন্ন সিএনজি পাম্পে গ্যাস নেওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও গ্যাস পাচ্ছেন না পরিবহন শ্রমিকরা। গত কয়েক বছরে গ্যাস সংকট সমাধানের লক্ষ্যে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, স্থানীয় মন্ত্রী ও এমপিদের কাছে বারবার ধরনা দিয়েও সমাধান মিলছে না। বেশ কয়েকবার আন্দোলনও করা হয়েছে। কিন্তু অবস্থার কোনো উন্নতি হয়নি। ফলে বাধ্য হয়েই এবার ‘কঠোর’ আন্দোলনে যেতে হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক
সিলেটে ঝুম বৃষ্টি, স্বস্তি ফিরল নগরে 
এক বিভাগে টানা ৩ দিন ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা
সিলেটে পাওয়া যাবে আইসিসি অনুমোদিত বাংলা ব্যাট
X
Fresh