logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

‘বঙ্গবন্ধুর ভাস্কর্য বাঙালি জাতির চেতনার প্রতীক’

'Bangabandhu's sculpture, symbolizes the consciousness, rtv news
ছবি সংগৃহীত
বঙ্গবন্ধু বাঙালি জাতির জনক। তার ভাস্কর্য বাঙালি জাতির অবিনাশী চেতনার বিমূর্ত প্রতীক। চির অম্লান, চির ভাস্বর হয়ে থাকবে।

সাংবিধানিকভাবে জাতির বিতর্কের ঊর্ধ্বে তিনি। বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে একটি মহল বিতর্ক সৃষ্টি করতে চায়। যারা তার ভাস্কর্য নিয়ে বাড়াবাড়ি করে তাদেরকে প্রতিহত করা হবে। জিয়াউর রহমানেরও ভাস্কর্য আছে, যখন তার ভাস্কর্য করা হয়েছিলো তখন মহলটি কোথায় ছিলো।

শুক্রবার সকালে সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরইএ) দুইদিনব্যাপী বার্ষিক রিসার্চ রিভিউ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে কেউ বাড়াবাড়ি করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আইন তার নিজস্ব গতিতে চলবে। এ দেশের মানুষ তা যেকোনো মূল্যে প্রতিহত করবে জানিয়ে  মন্ত্রী বলেন  বঙ্গবন্ধু ভাস্কর্য নিয়ে একটি মহল দেশে অশান্তি সৃষ্টি করার পায়তারা করছে। তাদের ষড়যন্ত্র সফল হতে দেবে না সরকার, বঙ্গবন্ধু হচ্ছে আমাদের আদর্শের চেতনার প্রতীক। তার ভাস্কর্য থেকে আমরা উৎসাহ ও অনুপ্রাণিত হই। বঙ্গবন্ধুর ভাস্কর্য এটা সম্পূর্ণ আলাদা বিষয় তাই এ বিষয়ে কেউ জল ঘোলা করতে পারবে না।

বিএলআরআই’য়ের মহাপরিচালক নাথু রাম সরকারের সভাপতিত্বে কর্মশালায় এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব শাহ মোহাম্মদ এমদাদ হক, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল জব্বারসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

 দুইদিনব্যাপী এ কর্মশালায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের গবেষকসহ ১৮০ জন বিজ্ঞানী অংশগ্রহণ করেন।

জেবি

RTV Drama
RTVPLUS