• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিদ্যুতের খুঁটিগুলো না সরালে জমি আবাদ নিয়ে সংশয়

টাঙ্গাইল (দক্ষিণ) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ নভেম্বর ২০২০, ১৮:৪৭
Doubts about land, cultivation if electricity poles, rtv news
ছবি সংগৃহীত

টাঙ্গাইলের মির্জাপুরে বন্যার পানির তোড়ে পল্লীবিদ্যুতের নবনির্মিত লাইনের অন্তত ১৫টি খুঁটি রাস্তার পাশে আবাদি জমির ওপর পড়ে যায়। প্রায় সাড়ে তিন মাস পরও খুঁটিগুলো না সরানোয় আবাদ করা নিয়ে সংশয় প্রকাশ করেছেন এলাকাবাসী।

মির্জাপুর পল্লীবিদ্যুৎ কার্যালয় সূত্র মতে, প্রায় এক বছর আগে ঢাকার ধামরাই থেকে মির্জাপুরে বিদ্যুৎ সরবরাহের জন্য ৩৩ হাজার ভোল্টের সঞ্চালনলাইন স্থাপনের কাজ শুরু হয়। এজন্য মির্জাপুর-ওয়ার্শী-বালিয়া সড়কসহ সংশ্লিষ্ট বিভিন্ন এলাকায় খুঁটি স্থাপন ও তার টাঙানোর কাজ করেন সংশ্লিষ্ট ঠিকাদার। এরই মধ্যে দীর্ঘস্থায়ী বন্যার কারণে গত আগস্টের দ্বিতীয় সপ্তাহের দিকে সড়কটির রোয়াইল এলাকায় প্রথমে রাস্তার ওপর বিদ্যুতের একটি খুঁটি পড়ে যায়। এতে ওই রাস্তায় জনসাধারণের চলাচলে বিঘ্ন ঘটে। এরপর পর্যায়ক্রমে রাস্তার পাশে ও এর পাশে থাকা জমিতে ওই এলাকার অন্তত ১৫টি খুঁটি একেবারেই পড়ে যায়। আর হেলে পড়ে আরও কয়েকটি খুঁটি।

আজ সোমবার সরেজমিনে দেখা গেছে, রাস্তাটির পূর্ব পাশে খুঁটিগুলো পড়ে আছে, যার অধিকাংশই আবাদি জমির ওপর রয়েছে। জমিগুলো থেকে এরই মধ্যে পানি নেমে গেছে। আগে স্থানীয় ব্যক্তিরা ওই জমিতে চলতি মৌসুমের সময় শর্ষেসহ বিভিন্ন ফসলের আবাদ করতেন। কিন্তু যেসব জমিতে খুঁটি পড়ে আছে, সেখানে কৃষকেরা আবাদের জন্য জমি প্রস্তুত করতে পারছেন না।

রুয়াইল গ্রামের হারান মিয়া বলেন, ‘খাম্বিগুলা (খুঁটি) কত দিন ধইরা পইরা রইছে, কোনও লোক আইয়া দ্যাহে না। জমিগুনা বুনার সময় শ্যাষ অইয়া যাইতাছে, তাও খাম্বি সরাইত্যাছে না।’

মুঠোফোনে টাঙ্গাইল পল্লী বিদ্যুতের নির্বাহী প্রকৌশলী শাহীনুর রহমান বলেন, খুঁটিগুলো প্রতিস্থাপন করার জন্য ঠিকাদারকে চাপ দেওয়া হয়েছে। শিগগিরই কাজটি শেষ হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
তেঁতুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
জিআই স্বীকৃতি পেল টাঙ্গাইল শাড়িসহ ১৪ পণ্য 
টাঙ্গাইলে ব্যবসায়ীর ওপর হামলা-ছিনতাই, কিশোর গ্যাংকে ধরতে মরিয়া পুলিশ
X
Fresh