logo
  • ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

খাটের নিচ থেকে উদ্ধার ৫৬ লাখ টাকা

56 lakh taka, under the bed,
গ্রেপ্তার
মানুষ টাকা লুকানোর বিভিন্ন কৌশল অবলম্বন করে থাকেন। অনেকে বৈধ টাকা ব্যাংকে রাখলেও অবৈধ টাকা বিভিন্নভাবে লুকানোর চেষ্টা করেন। অবৈধ টাকা বিদেশে পাচার করতেও কৌশল অবলম্বন করেন। আবার যারা অবৈধ টাকা বিদেশে পাচার না করতে পারেন তারা ঘরের মধ্যেই বিভিন্নভাবে লুকিয়ে রাখতে চান। আর তেমনি কক্সবাজারে বিকাশ ডিলারের লুট হওয়া যাওয়া সাড়ে ৫৬ লাখ টাকা খাটের নিচে লুকিয়ে রেখে আত্মসাৎ করতে চেয়েছিলেন ডিলার কর্মচারী মোহাম্মদ ইসমাঈল। 

পুলিশ খোঁজখবর নিয়ে খাটের নিচ থেকে লুট হওয়া সাড়ে ৫৬ লাখ টাকাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে। আজ শুক্রবার (২০ নভেম্বর) কক্সবাজার সদর মডেল থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে। গত বুধবার জেলা শহরের বিকাশ ডিস্ট্রিবিউটর এনএফ এন্টারপ্রাইজের ৬০ লাখ টাকা লুট করে নিয়ে যায় ডিলার কর্মচারি মোহাম্মদ ইসমাঈল (৪৩)। 

গ্রেপ্তার হওয়া ইসমাঈল শহরের ফজল মার্কেটস্থ বিকাশ ডিস্ট্রিবিউটর এনএফ এন্টারপ্রাইজের মাসিক বেতনভুক্ত সিএনজি চালক ও ‘মানি রানার’ হিসেবে কর্মরত ছিলেন। তার সহযোগী হিসেবে গ্রেপ্তার করা হয়েছে পৌরসভার ৫নম্বর ওয়ার্ডের চৌধুরী পাড়ার জসিম উদ্দিন (৫৫) ও তার স্ত্রী সাজেদা বেগম (৪২)।

আজ শুক্রবার বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম। তিনি বলেন, গত বুধবার বিকেলে ইনাইটেড কমার্শিয়াল ব্যাংকের কক্সবাজার শাখা থেকে ৬০ লাখ টাকা উত্তোলন করে অফিসে জমা না দিয়ে আত্মগোপনে চলে গিয়েছিলেন প্রতিষ্ঠানটির কর্মচারি মোহাম্মদ ইসমাঈল। এ বিষয়ে কক্সবাজার সদর মডেল থানায় লিখিত অভিযোগ করেন ওই প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার (জিএম) নিজাম উদ্দিন। পুলিশ জসিম উদ্দিন ও সাজেদা বেগমের বাসায় অভিযান চালিয়ে ৫৬ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করে। টাকাগুলো বসতঘরের খাটের নীচে লুকানো ছিল।

প্রেস ব্রিফিংকালে থানার ওসি (তদন্ত) বিপুল চন্দ্র দে, তদন্ত কর্মকর্তা এসআই মো. আনোয়ার হোসেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এনএফ এন্টারপ্রাইজের মালিক আনোয়ারুল ইসলাম জানান, ইনাইটেড কমার্শিয়াল ব্যাংক কক্সবাজার শাখা থেকে উত্তোলনের জন্য বুধবার সকালে মোহাম্মদ ইসমাঈলকে একটি চেক প্রদান করা হয়েছিল। ব্যাংক থেকে উত্তেলিত ৬০ লাখ টাকা নিয়ে উধাও হয়ে যায় মোহাম্মদ ইসমাঈল। ঘটনার পরে থানায় লিখিত অভিযোগ দেওয়ার পর পুলিশ অভিযানে নামে।

এফএ

RTVPLUS