• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বালিশকাণ্ডের হোতা শাহাদতের বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা

পাবনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ অক্টোবর ২০২০, ১৩:৪০
Martyrdom of Hota Shahadat, of Balishkand, rtv news
শাহাদত হোসেন

বহুল আলোচিত পাবনার রুপপুর পারমাণবিক কেন্দ্রের ঠিকাদার ও বালিশকাণ্ডের হোতা সাজিন কনস্ট্রাকশনের মালিক শাহাদত হোসেনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা আরোপ করে ইমিগ্রেশনে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক পাবনা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মোয়াজ্জেম হোসেন আরটিভি নিউজকে জানান, গত বছরের ডিসেম্বর মাসে রুপপুর পারমানবিক কেন্দ্রে আসবাবপত্র সরবরাহ ও বালিশকাণ্ডে চরম অনিয়ম পেয়ে শাহাদত হোসেনের বিরুদ্ধে সরকারের ১৬ কোটি টাকা তছরুপের অভিযোগে দুটি মামলা করেন। অনিয়মের মধ্যে একটি বালিশের মূল্য ধরা হয়েছে ৫৯৫৭ টাকা এবং তা বিল্ডিংয়ে তুলতে খরচ ধরা হয়েছে ৭৬০ টাকা, একটি রান্নার চুলার মূল্য ধরা হয়েছে ৭৭৪৭ টাকা এবং বিল্ডিংয়ে তুলতে খরচ ধরা হয়েছে ৬৬৫০ টাকা, একটি ইস্ত্রির মূল্য ধরা হয়েছে ৪,১৬৫ টাকা এবং বিল্ডিংয়ে তুলতে খরচ ধরা হয়েছে ২,৯৪৫টাকা। এসব অনিয়মের জন্য দুদক পাবনা অফিস গণপূর্তের প্রকৌশলী ও ঠিকাদারদের বিরুদ্ধে একাধিক মামলা করে।

আরও পড়ুনঃ

আবরার হত্যায় ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আজ

গৃহবধূ নির্যাতন: প্রধান আসামি দেলোয়ারকে তোলা হতে পারে আদালতে

বাসার ছাদ থেকে লাফ দিয়ে ব্যাংক কর্মকর্তার আত্মহত্যা

মামলায় গেলো ৩১ আগস্ট ঠিকাদার শাহাদত হোসেনের আইনজীবী পাবনা জেলা ও দায়রা জজ আদালতে তার জামিন আবেদন করলে বিচারক মকবুল হোসেন তার জামিন আবেদন মঞ্জুর করেন।

১ সেপ্টেম্বর জামিন আদেশ কাশিমপুর কারাগারে পাঠালে তিনি জামিনে বের হন। কিন্তু দুদক তার এই জামিন বাতিল চেয়ে উচ্চ আদালতে রিট এবং ঠিকাদার শাহাদত হোসেন যেন দেশ ত্যাগ করে বিদেশ যেতে না পারেন এজন্য ইমিগ্রেশনে একটি চিঠি দিয়েছেন বলেও জানান তিনি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খিলগাঁওয়ে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা পঞ্চম শ্রেণির ছাত্রীর
কসবায় ছুরিকাঘাতে কৃষক হত্যা, গ্রেপ্তার ২
বাগেরহাটে কৃষককে পিটিয়ে হত্যা, আটক ৪
বিয়ে না দেওয়ায় মাকে গলা কেটে হত্যা করল ছেলে
X
Fresh