smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

১৮ বছর পর হত্যা মামলার রায়ে ২ জনের ফাঁসি

  নাটোর প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ২১ সেপ্টেম্বর ২০২০, ১৯:০২
১৮ বছর পর হত্যা মামলার রায়ে ২ জনের ফাঁসি
১৮ বছর পর হত্যা মামলার রায়ে ২ জনের ফাঁসি
১৮ বছর পর, বহুল আলোচিত বড়াইগ্রাম থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি ডা. আয়নুল হকের হত্যাকাণ্ডের রায়ে আদালত ১৭ জন আসামীর মধ্যে ২ জনকে ফাঁসির দণ্ডাদেশ, ১১ জনের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস এবং অপর ৪ জনের মৃত্যু হওয়ায় তাদের অব্যাহতি দিয়েছে। 

সোমবার (২১ সেপ্টেম্বর) নাটোরের অতিরিক্ত দায়রা জজ মো. সাইফুর রহমান সিদ্দিকী এ রায় ঘোষণা করেন। রাষ্ট্র পক্ষে এ মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট মাসুদ পারভেজ ও অ্যাডভোকেট সিরাজুল ইসলাম। আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোজাম্মেল হোসেন মন্টু। 

ফাঁসির দণ্ডাদেশ প্রাপ্তরা হলেন- মহিষভাঙ্গা গ্রামের মৃত বাহার উদ্দিন মোল্লার ছেলে তোরাব আলী মোল্লা (৪৮) ও পলান উদ্দিন সরকারের ছেলে শামিম (৪২)। 

বেকসুর খালাস প্রাপ্তরা হলেন- সোহরাব মোল্লা, আতাউর রহমান, লুৎফর রহমান, আ.সালাম, নাজমুল মোল্লা, রেজাউল ইসলাম, মামুন হোসেন, আ.রহিম, ভুট্টু, আনিসুর রহমান ও বয়েন উদ্দিন মণ্ডল। 

এছাড়া এই মামলার ৪ জন আসামী মৃত্যুবরণ করায় তাদের মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

উল্লেখ্য, নিহত ডা. আয়নুল হক বড়াইগ্রাম থানা আওয়ামী লীগের সভাপতি ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। এ হত্যাকাণ্ডের পর ২০০২ সালের ৩১ মার্চে উপজেলার বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে একটি এজাহার দাখিল করেছিলেন নিহতের ছেলের বউ নাজমা বেগম। তিনি জানান, ২০০২ সালের ২৮ মার্চ বৃহস্পতিবার মহিষভাঙ্গা গ্রামের বাড়ি থেকে চিকিৎসার জন্য বনপাড়া ডা. আনসারুল হকের ক্লিনিকে আসি। আমার শ্বশুর ডাঃ আয়নুল হক রাত পৌনে ৯ টার দিকে আমাকে বাড়িতে নিয়ে যাওয়ার জন্য ডা. আনসারুল হকের ক্লিনিকে আসেন। আমাকে রিকশায় তুলে দেয়ার সময় আসামীরা আমার শ্বশুরকে ছুরিকাঘাত করে। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় পরদিন ২০০২ সালের ২৯ মার্চ দুপুর আড়াইটার দিকে মারা যান। 

এনএম/এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়