• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

‘ফুলের মালা কখনও কখনও ফাঁসির দড়িও হতে পারে’

আরটিভি নিউজ

  ১৮ মার্চ ২০২৪, ২০:১৩
ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, যেসব নেতারা এখন ফুলের মালা নিচ্ছেন তাদের বলি— ফুলের মালা কখনও কখনও ফাঁসির দড়িও হতে পারে।

সোমবার (১৮ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে খোন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে খোন্দকার দেলোয়ার হোসেনের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও স্বরণসভায় এই কথা বলেন তিনি।

দুদু বলেন, দীর্ঘ সময় ক্ষমতায় থাকা গৌরবের বিষয় না। স্বল্প সময় ক্ষমতায় থেকে কীভাবে গৌরবের বিষয় হতে হয় তা জিয়াউর রহমান ও খালেদা জিয়া দেখিয়ে দিয়েছেন। যারা ক্ষমতায় আছেন তার প্রতিনিয়ত বুঝতে পারছেন ক্ষমতা কত কষ্টের। কত আতঙ্কের। বিদায় হলে কী পরিস্থিতি হবে। যারা এখন ফুলের মালা নিচ্ছেন তাদের বলি— ফুলের মালা কখনও কখনও ফাঁসির দড়িও হতে পারে। এটি যদি রাজনীতিকরা বিশেষ করে যারা ক্ষমতায় আছেন তারা স্মরণে রাখেন তাহলে ভালো হয়।

বিএনপির এই নেতা বলেন, আমাদের আন্দোলন এখনও শেষ হয়নি। একটি স্বাভাবিক বাংলাদেশ তৈরি করতে একটি গুণগত পরিবর্তন দরকার। একটি সুষ্ঠু বাংলাদেশ তৈরি করার জন্য যে ব্যবস্থা দরকার সেটা এখনও হয়নি।

এসময় দুদু বলেন, খন্দকার দেলোয়ার হোসেনযে বিএনপিকে রক্ষা করেছে এ কথা বলতে আমি এখানে আসিনি। একজন সাহসী মানুষের যে ভূমিকা থাকার কথা তিনি সেটাই করেছেন।

তিনি বলেন, আন্দোলন সংগঠিত করে নিজেকে বাঁচিয়ে জেলের বাইরে থাকা যে কষ্ট জেলের ভেতর থাকার কষ্টের চেয়ে কোনো অংশে কম না। জেলে থাকলে রাতে তো একটু ঘুম হয়। কিন্তু যারা বাইরে থাকে তাদের রাতের ঘুম হয় না। একটু শব্দ করলেই মনে হয় তারা আসলো।

কবি আবদুল হাই শিকদারের সভাপতিত্বে স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, জয়নুল আবেদিন ফারুক, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাক্তার মুস্তাফিজুর রহমান ইরান, ঢাকা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাড়ির গেটে‌ ‘ভোট চাহিয়া লজ্জা দিবেন না’ লেখা প্লাকার্ড
দেশ এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল
আত্মসমর্পণের পর কারাগারে বিএনপি নেতা ইশরাক
ব্যাংকে কী তাহলে মাস্তান-মাফিয়া ঢুকবে, প্রশ্ন রিজভীর
X
Fresh