• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

এসি নয় গ্যাস লাইন থেকে বিস্ফোরণ : ফায়ার সার্ভিস (ভিডিও)

নারায়ণগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৫
Explosion from AC Nine Gas Line: Fire Service
ছবিঃ সংগ্রহীত

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বাইতুস সালাত জামে মসজিদে গ্যাস লাইন থেকে বিস্ফোরণ ঘটেছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে ঘটনাস্থল পরিদর্শন করে তিনি এ কথা জানান।

আব্দুল্লাহ আল আরেফিন বলেন, মসজিদের নিচ একটি গ্যাস পাইপ রয়েছে। এ পাইপের লিকেজ দিয়ে মসজিদের ভেতর গ্যাস জমা হয়। বিস্ফোরণের আগে বিদ্যুতের কোনও কিছু জালানোর সময় স্পার্কিং করে। আর সেই স্পার্কিং থেকে বিস্ফোরণ ঘটতে পারে।

তিনি আরও বলেন, মসজিদের নিচ দিয়ে তিতাস গ্যাসের অনেকগুলো লাইন গেছে। আর পাইপগুলোর প্রতিটিতে একাধিক লিকেজ রয়েছে। সেই লিকেজের গ্যাস সব সময় মসজিদে ওঠতো। আর নামাজের আগে থেকে মসজিদের দরজা জানালা বন্ধ করে এসি চালু করার ফলে পুরো রুমে এসি ও গ্যাস মিশে যায়, এতেই ভয়াবহ বিস্ফোরণ হয়। তিতাস গ্যাস কর্তৃপক্ষকে অবহিত করলে তারা দ্রুত এখানে এসে আমাদের ধারণাকে নিশ্চিত করে। তারাও জানান- গ্যাসের লাইন থেকেই এই বিস্ফোরণ হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে মসজিদের ভেতরে থাকা প্রায় ৪০ জনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাদের মধ্যে দগ্ধ অবস্থায় ৩৭ জনকে জাতীয় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। পরে শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনায় জুয়েল নামের এক সাত বছরের শিশু মারা যায়।

আরও পড়ুন

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজীপুরে টিনশেড মার্কেট ও বসতবাড়িতে আগুন
সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে: ফায়ার সার্ভিস
আরটিভি নির্ভীক সম্মাননা পেলেন ৬ অগ্নিসেনা
রাজধানীতে লেক থেকে দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার
X
Fresh