logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে, নতুন আক্রান্ত ৫৪ জন, এর মধ্যে ঢাকায় ৩৯ জন আর পুরুষ ৩৩ জন, নারী ২১ জন, মোট আক্রান্ত ২১৮: আইইডিসিআর। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

মিরপুরে একটি বাড়ি লকডাউন, ঘিরে রেখেছে পুলিশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ মার্চ ২০২০, ১৬:৪১ | আপডেট : ২১ মার্চ ২০২০, ১৯:২১
মিরপুরে একটি বাড়ি লকডাউন, ঘিরে রেখেছে পুলিশ
রাজধানীর মিরপুরের এই ভবনটি লকডাউন ঘোষণা করে ঘিরে রেখেছে পুলিশ, ছবি: সংগৃহীত
রাজধানীর মিরপুরের একটি ভবন লকডাউন ঘোষণা করে ঘিরে রেখেছে পুলিশ। ওই ভবন ও তার আশপাশে চলাচলও সীমিত করা হয়েছে। ওই ভবনে করোনাভাইরাসে আক্রান্ত এক রোগীর পরিবার রয়েছে উল্লেখ করে আইইডিসিআর থেকে নির্দেশনা দেয়া হয়েছে; যেন ওই ভবন থেকে কেউ বের হতে না পারেন। 

শনিবার (২১ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন পুলিশের মিরপুর বিভাগের ডিসি মোস্তাক আহমেদ জানান, মিরপুর-১ এর টোলারবাগ এলাকার একটি ভবন লকডাউন করে রাখা হয়েছে। মিরপুরের ওই ভবনে ৩০টি পরিবারকে হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক পালনের নির্দেশনা দিয়েছে আইইডিসিআর। সেজন্য ভবনটি নজরদারিতে রাখা হয়েছে। ওই ভবন থেকে যেন কেউ বের হতে না পারেন। ওই ভবনে প্রবেশ সংরক্ষিত ও এলাকায় চলাচল সীমিত করা হয়েছে।

বর্তমানে ওই ৩০ পরিবারের কেউ প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যাচ্ছেন না। জরুরি প্রয়োজনে পরিবারের একজনই বাইরে যাচ্ছেন ও যত দ্রুত সম্ভব বাসায় ফিরে আসছেন বলে জানান মোশতাক আহমদ।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই ভবনে একজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী ছিলেন। এমন তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের পক্ষ থেকে সতর্কতার জন্য আক্রান্ত ওই রোগীর সঙ্গে সম্ভাব্য চলাফেরা ও মেলামেশা থেকে বিরত থাকতে ভবনের অন্যদের হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

পি
 

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪৮৪৮১১ ৩২৯৮৭ ৮৮৫৩৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়